1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:০২ অপরাহ্ন
শিরোনামঃ

এলগারের ফিফটিতে প্রথম সেশন প্রোটিয়াদের

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২
  • ১২৬ বার দেখা হয়েছে

পোর্ট এলিজাবেথে দ্বিতীয় টেস্টের প্রথম সেশনটা নিজেদের করে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। ফিফটি তুলে নিয়েছেন অধিনায়ক ডিন এলগার। আর বাংলাদেশের প্রাপ্তি বলতে সারেল আরউইয়ের একমাত্র উইকেটটি। আর মধ্যাহ্ন বিরতি পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১ উইকেতে ১০৭ রান।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার। ব্যাট করতে নেমে দুই ওপেনার দুর্দান্ত শুরু করে প্রোটিয়াদের হয়ে। প্রথম ১১ ওভারেই দলের অর্ধশতকপূর্ণ করেন এলগার এবং আরউই। এরপরের ওভারেই বল হাতে এসে আরউইকে তুলে নিয়ে উদ্বোধনী জুটি ভাঙেন খালেদ আহমেদ।

১২তম ওভারের শেষ বলে খালেদ আহমেদ অফসাইডের বাইরের বলটি ড্রাইভ করতে গিয়ে ক্যাচ তুলে দেন উইকেটের পেছনে থাকা লিটন দাসের হাতে। এতেই প্রথম উইকেটের পতন ঘটে প্রোটিয়াদের। আর স্বস্তি ফেরে বাংলাদেশ শিবিরে।

এর আগে তৃতীয় ওভারেই উদ্বোধনী জুটি ভাঙতে পারত বাংলাদেশ। সারেল আরউইয়ার বিপক্ষে এলবিডব্লিউর জোরাল আবেদনে আম্পায়ার সাড়া না দিলে রিভিউ নেওয়ার তাগিদ দেন সৈয়দ খালেদ আহমেদ। কেউ একজন জিজ্ঞেস করেন, ব‍্যাটে বলের স্পর্শ আছে কি না। ডানহাতি এই পেসার নেতিবাচক ইশারা করেন।

অধিনায়ক মুমিনুল হক রিভিউয়ের সিদ্ধান্ত নিতে নিতে পেরিয়ে যায় নির্ধারিত ১৫ সেকেন্ড সময়। পরে রিপ্লেতে দেখা গেছে, ব‍্যাটে বলের স্পর্শ ছিল না, আঘাত হানতো লেগ স্টাম্পের উপরের দিকে। হাতছাড়া হয়ে যায় শুরুতেই উইকেট পাওয়ার সুযোগ।

প্রথম টেস্টের দুই ইনিংসে অর্ধশতকের পর দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেও ফিফটির দেখা পেয়েছেন এলগার। ৬৭ বলে পূর্ণ করেন অর্ধশতক। এরপর কেগান পিটারসেনকে সঙ্গে নিয়ে দুর্দান্ত জুটি গড়েন প্রোটিয়া অধিনায়ক। ইনিংসের ২৬তম ওভারে দলীয় শতরানের সঙ্গে সঙ্গে এলগার-আরউইয়ের জুটিরও ফিফটি পূর্ণ হয়।

২৮ ওভারে ১ উইকেট হারিয়ে ১০৭ রান তোলার পর মধ্যাহ্ন বিরতিতে যায় দক্ষিণ আফ্রিকা। ডিন এলগার ৮০ বলে ৫৯ আর কেগান পিটারসেন ৪৮ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি