1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ১৩ মে ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন

করোনায় মৃত্যুতে শীর্ষে চট্টগ্রাম, শনাক্তে শীর্ষে রাজশাহী

করোনা
  • আপডেট : সোমবার, ৭ জুন, ২০২১
  • ৩৩১ বার দেখা হয়েছে

দেশে করোনা সংক্রমণের হার বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৫১০টি ল্যাবরেটরিতে ১৭ হাজার ৬৬৬টি নমুনা সংগ্রহ এবং ১৭ হাজার ১৬৯টি নমুনা পরীক্ষা করে নতুন করে আরও এক হাজার ৯৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ৪৭ শতাংশ। শনাক্তকৃত মোট রোগীর মধ্যে রাজশাহী বিভাগে সর্বাধিক ৬০৭ জন রোগী শনাক্ত হয়।

একই সময়ে সারাদেশে ৩০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ১৯ জন ও নারী ১১ জন। মারা যাওয়া ৩০জনের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ১৭ জন, বেসরকারি হাসপাতালে ১০ জন এবং বাসায় তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৮৬৯ জনে।

সোমবার (৭ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা-বিষয়ক বিজ্ঞপ্তি বিশ্লেষণ করে এই তথ্য পাওয়া যায়।

মৃতদের মধ্যে সর্বাধিক ১১ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে চট্টগ্রাম বিভাগে। ঢাকা বিভাগে সাতজন, রাজশাহীতে দুইজন, খুলনায় তিনজন, সিলেটে চারজন, রংপুরে একজন এবং ময়মনসিংহ বিভাগে দুইজনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে কোনো রোগীর মৃত্যু হয়নি।

স্বাস্থ্য অধিদফতরের পরিসংখ্যান বিশ্লেষণে দেখা গেছে, দেশের আটটি বিভাগে গত ২৪ ঘণ্টায় মোট ১৭ হাজার ১৬৯টি নমুনা পরীক্ষার মধ্যে ঢাকা বিভাগে নয় হাজার ৫১টি নমুনা পরীক্ষা করে ৪৫৪ জন, চট্টগ্রাম বিভাগে এক হাজার ৮৫০টি নমুনা পরীক্ষা করে ২৪৪ জন, ময়মনসিংহ বিভাগে ৪৮২টি নমুনা পরীক্ষা করে ৪৯ জন শনাক্ত হয়।

এছাড়াও রাজশাহী বিভাগে তিন হাজার ৩৪৪টি নমুনা পরীক্ষা করে ৬০৭ জন, রংপুর বিভাগে ৪৪১টি নমুনা পরীক্ষা করে ৯৪ জন, খুলনা বিভাগে এক হাজার ৪০৮টি নমুনা পরীক্ষা করে ৪২৭ জন, বরিশাল বিভাগে ২৭০টি নমুনা পরীক্ষা করে ৪১টি এবং ময়মনসিংহ বিভাগে ৩২৩টি নমুনা পরীক্ষা করে ৫৪ জন রোগী শনাক্ত হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি