1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন

কুটিনহোকে ছেড়ে দিচ্ছে অ্যাস্টন ভিলা

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২
  • ১২৩ বার দেখা হয়েছে

জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে ফিলিপ কুটিনহোকে ছেড়ে দিতে প্রস্তুত হচ্ছে অ্যাস্টন ভিলা। বার্সেলোনা থেকে বছরের শুরুতে এক বছরের ধারে ব্রাজিলিয়ান এই লেফট উইঙ্গারকে দলে ভিড়িয়েছিল ভিলা।
কুটিনহোকে দলে ভিড়িয়ে ট্রান্সফার মার্কেটে বেশ আলোচনার জন্ম দিয়েছিল প্রিমিয়ার লিগের ক্লাবটি। কুটিনহো ধীরে ধীরে নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা করে। গত মৌসুমে ভিলার হয়ে কুটিনহো ১৯ ম্যাচে ৫ গোল ও ৩টি অ্যাসিস্ট করেছেন।
ভিলা সম্প্রতি তাকে স্থায়ীভাবে দলে ভেড়নোর আগ্রহ দেখিয়েছিল। কিন্তু ঠিক তখনই দেখা গেল কুটিনহো আর তার আগের ফর্ম প্রমাণ করতে পারছেন না। অবশ্য এর জন্য ইনজুরিও দায়ী। ২০২২-২৩ মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৬৪০ মিনিট মাঠে ছিলেন ৩০ বছর বয়সী কুটিনহো। কিন্তু এখনো কোন গোল বা অ্যাসিস্ট করতে পারেননি। বর্তমানে হ্যামস্ট্রিং ইনজুরির কারনে কুটিনহো মাঠের বাইরে রয়েছেন।
নতুন কোচ উনাই এমেরির অধীন তিনি আদৌ কবে মাঠে ফিরতে পারেন তার কোন নিশ্চয়তা নেই। এই সময়ের মধ্যে এমেরি তার পছন্দের খেলোয়াড়কে জানুয়ারিতে দলে ভেড়ানোর চেষ্টা করবেন। আর সে কারনেই কুটিনহোর ভিলা অধ্যায় হয়তোবা শেষ হয়ে যাচ্ছে বলে আভাস পাওয়া যাচ্ছে। একটি সূত্র জানিয়েছে কুটিনহোর প্রতিনিধি কিয়া জুরাবচিয়ানকে আগামী মাস শেষ হবার আগেই লিভারপুলের সাবেক এই তারকার জন্য নতুন ক্লাব খুঁজেতে বলা হয়েছে।
কুটিনহোর বেতনের সঙ্গে সামঞ্জস্য রেখে ট্রান্সফার ফি নিয়েও ভিলাকে সমঝোতা করতে হবে। তবে তাকে ছেড়ে দিতে কাক্সিক্ষত ফি না-ও পেতে পারে ভিলা। ইতোমধ্যেই ইংল্যান্ড, স্পেন, ইতালি ও জার্মানিতে সময় কাটানো কুটিনহো ক্যারিয়ারের পরবর্তী ধাপটা কোথায় দেখতে চান তার ওপরও অনেক কিছু নির্ভর করছে। এখনো কুটিনহোর সঙ্গে বার্সেলোনা সাড়ে চার বছরের চুক্তি বাকি রয়েছে। আর সে কারণে আবারও তাকে ধারে দলে রেখে দেওয়ার একটি সম্ভাবনাও ভিলার হাতে রয়েছে। পশ্চিম মিডল্যান্ডে এমেরি আসার পর ভিলা বেশ কিছু এ্যাটাকিং মিডফিল্ডারের সঙ্গে আলোচনা করেছে বলে গুঞ্জন রয়েছে, যাদের বেশিরভাগই লা লিগায় খেলে থাকে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি