1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৩৭ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

হৃদয় রায়হান
  • আপডেট : বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩
  • ১২৭ বার দেখা হয়েছে

সিপিসি-১ (কুষ্টিয়া), র‌্যাব-১২ এবং সিপিসি-২ সাভার, র‌্যাব-৪ ক্যাম্পের যৌথ অভিযানে কুষ্টিয়া জেলার একটি হত্যা মামলায় এজাহারনামীয় প্রধান আসামি গ্রেফতার।

বাংলাদেশ আমার অহংকার” এই শ্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাবের সৃষ্টিকাল থেকে বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ উদ্ধার, চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণ ও প্রতারকদের গ্রেফতার করে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সদা তৎপর রয়েছে র‌্যাব।

গত ১৬ আগষ্ট ২০২৩ তারিখ বিকাল আনুমানিক ০৩.০০ ঘটিকার সময় কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার পশ্চিম লাহিনীপাড়া গ্রামে মোঃ সাহেব আলী(৫০) এর স্ত্রীর মোছাঃ চম্পা বেগম এর সাথে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তারই প্রতিবেশী মোঃ আলিমান শেখ @ আলিম(৩২) এর কথা কাটাকাটি হয়।

কথা কাটাকাটির এক পর্যায়ে মোঃ আলিমান শেখ @ আলিম এর পিতা মোঃ ছোলেমান শেখ বকাবকি করতে করতে মোঃ সাহেব আলী এর বাড়িতে এসে মোঃ সাহেব আলীকে টানতে টানতে বাড়ির বাহিরে পুকুর পাড়ে নিয়ে যায়। সেখানে মোঃ সাহেব আলীর সঙ্গে মোঃ আলিমান শেখ @ আলিম এবং তাহার পিতা মোঃ ছোলেমান শেখ এর মধ্যে ঝগড়ার এক পর্যায় বিকাল আনুমানিক ০৩.৩০ ঘটিকার সময় মোঃ ছোলেমান শেখ, মোঃ সাহেব আলীকে ঝাপটে ধরে।

এমতাবস্থায় মোঃ আলিমান শেখ @ আলিম লোহার পাইপ দিয়ে মোঃ সাহেব আলীর বুকের মাঝখানে সজোরে গুতা মারে এবং অন্যান্য জায়গায় আঘাত করায় মোঃ সাহেব আলী মাটিতে অজ্ঞান অবস্থায় পড়ে যায়। পরবর্তীতে আশপাশের লোকজন মোঃ সাহেব আলীকে সেখান থেকে আশংকাজনক অবস্থায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসে এবং সেখানে তিনি মারা যায়।

উক্ত হত্যাকান্ডের প্রেক্ষিতে নিহতের বাবা বাদী হয়ে কুমারখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নম্বর-১৮/২৬৫, তারিখ-১৭ আগষ্ট ২০২৩, ধারা-৩০২/৩৪ পেনাল কোড ১৮৬০ রুজু করা হয়। উক্ত হত্যাকান্ডের বিষয় বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকা সহ ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশিত হলে সমস্ত জেলা তথা দেশব্যাপী ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। ফলশ্রæতিতে, মামলার পলাতক আসামিদের গ্রেফতারে র‌্যাব উদ্যোগী হয়ে গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্প, র‌্যাব-১২ এবং র‌্যাব-৪, সিপিসি-২ সাভার এর যৌথ অভিযানে গত রাতে ঢাকা জেলার আশুলিয়া থানাধীন কাঠাল বাগান এলাকা হতে পলাতক আসামি মোঃ আলিমান শেখ @ আলিম(৩২), পিতা-মোঃ ছলেমান শেখ, সাং-পশ্চিম লাহিনীপাড়া, থানা-কুমারখালী, জেলা-কুষ্টিয়া’কে আত্মগোপনে থাকা অবস্থায় গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামিকে আদালতে প্রেরণ করতঃ পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি