1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:০৭ অপরাহ্ন

কুষ্টিয়ায় সড়ক অবরোধ করে ম্যাটস শিক্ষার্থীদের মানববন্ধন

হৃদয় রায়হান
  • আপডেট : বুধবার, ৩০ আগস্ট, ২০২৩
  • ৮৪ বার দেখা হয়েছে

সারাদেশের মতো কুষ্টিয়ায় সরকারি ও বেসরকারি মেডিকেল এ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের শিক্ষার্থীরা চার দফা বাস্তবায়নের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন ও ছাত্র ধর্মঘট পালন করছে। কর্মসূচির অংশ হিসেবে অনির্দিষ্টকালের জন্য প্রশাসনিক কার্যক্রম বন্ধ ঘোষণা করে প্রশাসন ভবনেও তালা ঝুলিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। দাবি আদায়ে সিভিল সার্জন ও জেলা প্রশাসক বরাবর স্মারক লিপিও প্রদান করা হয়েছে।

বুধবার সকালে আন্দোলনের অংশ হিসেবে ১১ তম দিনের মতো ক্লাস বর্জন করে কুষ্টিয়া এনএস রোডে  প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে আন্দোলনরতো শিক্ষার্থীরা।

কর্মসূচি চলাকালে আন্দোলনরত শিক্ষার্থীরা আন্দোলনরত শিক্ষার্থীদের অনেকেই সড়কে শুয়ে এবং বসে পড়েন।

স্বতন্ত্র শিক্ষাবোর্ড গঠন, কর্মসংস্থান সৃজন এবং দ্রুত নিয়োগসহ ৪ দফা দাবি আদায়ে তারা বিভিন্ন পোস্টার ও প্লাকার্ড নিয়ে বিক্ষোভ করেন।

এ বিষয়ে বাংলাদেশ ডিপ্লোমা মেডিকল স্টুডেন্ট এসোসিয়েশনের  কুষ্টিয়া জেলা শাখার  সভাপতি ফরহাদ সৌরভ বলেন, আমরা গত ১৬ আগস্ট বুধবার থেকে ৪টি বিষয় নিয়ে আন্দোলন শুরু করেছি আজকে ১১তম দিন। আমরা আজকে প্রেসক্লাবের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করেছি।

এছাড়া আমাদের দাবিগুলোর বিষয় নিয়ে ইতোমধ্যে  সিভিল সার্জন ও জেলাপ্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করা হয়েছে। আমাদের দাবিগুলো আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। পরবর্তীতে আমরা আরো বড় কর্মসূচির সিদ্ধান্ত নিব।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি