1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:১৫ পূর্বাহ্ন

কেরাণীগঞ্জের আবু সাইদের পৈতৃক সম্পত্তি দখল নিচ্ছে বসুন্ধরা হাউজিং

স্টাফ রির্পোটার:
  • আপডেট : বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১
  • ৪২২ বার দেখা হয়েছে

বসুন্ধরা হাউজিং কোম্পানির বিরুদ্ধে পৈতৃক সম্পত্তির দখলের অভিযোগ করেছেন আবু সাইদ। ঢাকার দক্ষিন কেরাণীগঞ্জের ইকুরিয়া মধ্যেপাড়ায় জমি নিয়ে এই গঠনা গঠে। জমি দাগ নং-১৩ আর .এস ১৪,১৫,১৬,১৭ বংশানুক্রমে আবু সাইদ গং এই ভূমির মালিক। অভিযোগকারী আবু সাইদ ক্ষোভের সাথে বলেন বৃটিশ আমল থেকে তাঁরা নিজ মালিকানাধীন সম্পত্তি দখল ও ভোগ করে আসছেন। সম্প্রতি বসুন্ধরা হাউজিং এর পক্ষে কতিপয় লোকজন সে সম্পত্তি দখল ও মাটি ভরাট করতে যায়।

ভূমির প্রকৃত মালিকরা তাতে বাঁধা দিতে গেলে ইষ্ট-ওয়েষ্ট এর প্রোপ্রার্টির পক্ষ থেকে লোকজন বলেন তাঁরা সংশ্লিষ্ট সম্পত্তি রেজিষ্ট্রাট  দলিল বলে ক্রয় করেছেন। তখন গঠনাটি জানাজানি হয়ে গেলে ভূমি মালিকরা বসুন্ধরা হাউজিং কোম্পানির সৃষ্ট দলিলের খোঁজ-খবর নিতে থাকে। আবু সাইদ আরো বলেন, খোঁজ নিয়ে জানা গেছে কতিপয় ব্যাক্তিকে আম মোক্তার সাজিয়ে পাওয়ার অফ এ্যার্টিনী সৃষ্ট্রি করে উক্ত জমির দলিল সৃজন করে।

ভূমির মালিকরা বিষয়টি জানতে পেরে ভূমি অফিস সার্ভেয়ার ও ভূমি রেজিষ্ট্রি  অফিসে অভিযোগ করে। তাঁরা সরাসরি সরকারি সংশ্লিষ্ট অফিসারদের গিয়ে বসুন্ধরার সাজানো দলিল সম্পর্কে অবহিত করেন। এই দিকে বসুন্ধারার কবল থেকে নিজ বসত ভিটা রক্ষার দাবীতে ভূমির মালিকরা প্রতিবাদ সভা ও মানববন্ধন করে। তাঁরা সরকার ও প্রশাসন এর দৃষ্টি আকর্ষন করেন।

ভূমি মালিকদের প্রতিবাদ সভা ও মানববন্ধনে বসুন্ধরার লোকেরা বাঁধা দেওয়ার চেষ্টা করে। এক পর্যায়ে অসহায় ভূমি মালিকরা স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কাছে অভিযোগ করেন। বিষয়টি নিয়ে বসুন্ধরা গ্রুপের মিডিয়া পরিচালক আবু তৈয়ব এর সাথে যোগাযোগ করা হলে তিনি জাতীয় অর্থনীতিকে বলেন, বিষয়টি তিনি খতিয়ে দেখছেন পরে বিস্তারিত জানাবেন। কোন জবাব দেননি। অপরদিকে বসুন্ধরা মিডিয়া বিভাগের অপর এক কর্মকর্তা বিষয়টি অবহিত নন বলে জানান।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি