1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন
শিরোনামঃ

চট্টগ্রামে ১০ লক্ষ টাকার কাঠসহ দুটি গাড়ি আটক

কেফায়েতুল্লাহ কায়সার
  • আপডেট : শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮৮ বার দেখা হয়েছে

কেফায়েতুল্লাহ কায়সার, চট্টগ্রাম :

চট্টগ্রাম উত্তর বন বিভাগের শহর রেঞ্জের টহল দল বিশেষ  অভিযান চালিয়ে দুটি কাভার্ড ভ্যান সহ ১০ লক্ষ টাকার বিভিন্ন প্রজাতির কাঠ জব্দ করে।

গত ৫ ফেব্রুয়ারী সোমবার আনুমানিক রাত ১টার সময় পৃথক স্থানে অভিযান চালিয়ে ১৪ শত ঘনফুট জ্বালানী কাঠসহ ২টি কাভার্ড ভ্যান আটক বলে জানিয়েছেন চট্টগ্রাম উত্তর বনবিভাগ।

রেঞ্জ কর্মকর্তা মো. সোলায়মান হোসেনের নেতৃত্বে এই অভিযানটি পরিচালনা করেন টহল দল, চট্টগ্রাম খুলশী থানাধীন টেকনিক্যাল এলাকায় রাত আনুমানিক ১টার দিকে অভিযান চালিয়ে (৬৯০) ঘনফুট কাঠসহ প্রথমে একটি কাভার্ড ভ্যান আটক করেন যাহার নং-ঢাকা মেট্রো-ট-১৩-৬৮৭৮ এবং পাশাপাশি বায়েজিদ থানাধীন টেক্সটাইল মোড়স্থ এলাকায় থেকে রাত ২টা ৩০ মিনিটের দিকে (৭২০)ঘনফুট কাঠসহ আর একটি কাভার্ড ভ্যান আটক করতে সক্ষম হন।

ফরেস্টার জানান আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি অবৈধ কাঠ নিয়ে শহরে দুটি কাভার্রভ্যান প্রবেশ করছে, খবর পেয়ে আমাদের ফরেস্টার সদস্যদের সহযোগিতার মাধ্যমে তথ্য অনুযায়ী আমরা অভিযান পরিচালনা করি।

শহরের গুরুত্বপূর্ণ স্থান থেকে কাভার্ড ভ্যান দু’টি কে আমরা আটক করতে সক্ষম হই, ফরেস্টার কর্মকর্তা আরো বলেন, ট্রাক দুটি আমাদের সন্দেহ হলে আমরা কাঠের প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চাই।

পরে গাড়ির চালক কাঠের প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হন, আটককৃত কাঠসহ কাভার্ড ভ্যান দুটি ফিরিঙ্গী বাজার সরকারী কাঠের ডিপোতে জব্দ করে রাখা হয়েছে।

এ ব্যাপারে আটককৃত গাড়ি ও অবৈধ কাঠের বিরুদ্ধে মামলা চলমান বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্মকর্তা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি