1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৩২ অপরাহ্ন
শিরোনামঃ

চারম্যাচ নিষিদ্ধ হলেন মরিনহো

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩
  • ৭৯ বার দেখা হয়েছে

সব সময়ই খবরের শিরোনামে থাকতে পছন্দ করেন তিনি। নিজেকে ‘স্পেশাল ওয়ান’ দাবি করা হোসে মরিনহো আরও একবার খবরের শিরোনামে। এবার রেফারিকে অপমান করার চার ম্যাচ নিষিদ্ধ হয়েছেন ইতালিয়ান ক্লাব এএস রোমার পর্তুগিজ কোচ হোসে মরিনহো।
৩১ মে হাঙ্গেরির বুদাপেস্টে ইউরোপা লিগের ফাইনালে সেভিয়ার বিপক্ষে হারের পর গাড়ি রাখার স্থানের রেফারি অ্যান্থনি টেলরের দিকে তেড়ে গিয়েছিলেন মরিনহো। মূলত এই অপরাধে উয়েফার পক্ষ থেকে ইউরোপিয়ান প্রতিযোগিতায় চার ম্যাচে নিষিদ্ধ করা হয়েছে এই পর্তুগিজ কোচকে।
ইউরোপা লিগের ফাইনালে ১-১ গোলে ড্র করার পর স্প্যানিশ ক্লাব সেভিয়ার কাছে পেনাল্টি শ্যুটআউটে হেরে যায় এএস রোমা। যে কারণে আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবে না রোমা।
নিষেধাজ্ঞার ফলে আগামী মৌসুমে ইউরোপা লিগের গ্রুপ পর্বের প্রথম চারম্যাচে রোমার ডাগআউটে দাঁড়াতে পারবেন না মরিনহো। উয়েফা বুধবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, রেফারির সঙ্গে অসদাচরনের জন্য মরিনহোকে ইউরোপিয়ান পর্যায়ে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করা হলো।’
উয়েফা ডিসিপ্লিনারি নিয়ম অনুযায়ী মরিনহোকে নিষিদ্ধ করার কথা দুই ম্যাচ। কিন্তু রেফারি অ্যান্থনি টেলর ওই ফাইনালের পরদিন বুদাপেস্ট বিমান বন্দরে এএস রোমার সমর্থকদের দ্বারাও লাঞ্চিত হন। যে কারণে মরিনহোর শাস্তি সাধারণ নিয়মের দ্বিগুণ করা হয়েছে।
সে সঙ্গে এএস রোমাকে ৫০ হাজার ইউরো (৫৫ হাজার ডলার) জরিমানাও করা হয়েছে। শুধু তাই নয়, ইউরোপা লিগে তাদের পরবর্তী অ্যাওয়ে ম্যাচে টিকিট বিক্রি করতে পারবে না রোমা। অর্থ্যাৎ, নিজেদের সমর্থকদের ছাড়াই ইউরোপা লিগে পরের অ্যাওয়ে ম্যাচ খেলতে হবে তাদেরকে।
জরিমানা করা হয়েছে মূলত, বুদাপেস্টর পুসকাস এরেনায় রোমা হেরে যাওয়ার পর তাদের সমর্থকরা ভাঙচুর চালিয়েছিলো, সে কারণে। খবরে বলা হয়েছে, হাঙ্গেরি ফুটবল ফেডারেশনের সঙ্গে যোগাযোগ করে এরই মধ্যে পুসকাস এরেনার ক্ষতিগ্রস্থ অংশগুলো মেরামতের উদ্যোগ নিয়েছে রোমা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি