1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন
শিরোনামঃ

জন্মলগ্ন থেকেই জামায়াত বিএনপির ঘনিষ্ঠ মিত্র : কাদের

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১ জুলাই, ২০২৩
  • ৭৭ বার দেখা হয়েছে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের সচেতন মানুষ মাত্রই জানে জামায়াত হলো বিএনপির ‘বি’ টিম। ঐতিহ্যগতভাবেই জামায়াত বিএনপির ঘনিষ্ঠ মিত্র।
আজ শনিবার (১ জুলাই) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, জন্মলগ্ন থেকে জামায়াতের সঙ্গে বিএনপির ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রেখেছে। বিএনপির পৃষ্ঠপোষকতায় জামায়াত বাংলাদেশে ফুলেফেঁপে বিষবৃক্ষে পরিণত হয়েছে।
তিনি বলেন, ২০০১ সালের নির্বাচনের পর বিএনপি জামায়াতের সঙ্গে একাকার হয়ে সরকার গঠন করে এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ধুলিসাৎ করে। শুধু তাই নয়, খালেদা জিয়া জামায়াতের শীর্ষ নেতা যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া বন্ধ করার জন্য আন্দোলন করেছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপির শাসনামলে পাকিস্তানি দর্শনের রাজনীতি বাংলাদেশে জোরদার হয় এবং জামায়াতের ক্ষমতায়ন প্রক্রিয়া শুরু হয়। বাংলাদেশের সচেতন মানুষ মাত্রই জানে জামায়াত হলো বিএনপির ‘বি’ টিম।
কাদের বলেন, বিএনপিকে ভোট না দেওয়ার অপরাধে সংখ্যালঘুদের বাড়ি-ঘরে ভাঙচুর ও আগুন দেওয়া হয়। একইসঙ্গে হরতালের নামে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা, গাছ কাটা, ভূমি অফিস পুড়িয়ে দিয়েছিল বিএনপি।
তিনি বলেন, বিএনপি নেতারা সবসময় অপপ্রচার চালায় এবং সরকারি দলের লোকেদের ওপর দোষ চাপিয়ে আত্মতুষ্টিতে ভোগার উপলক্ষ্য খোঁজে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশের মানুষের কল্যাণের জন্য শেখ হাসিনা সরকার ব্রিকস-এ যোগদান করছে। বিএনপির মতো বিদেশি প্রভুদের তুষ্ট করার জন্য আওয়ামী লীগ বা শেখ হাসিনা রাজনীতি করেন না।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি