1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন

ডায়াবেটিস সকল রোগের মা -মনোরঞ্জন শীল গোপাল এমপি

ফজিবর রহমান বাবু
  • আপডেট : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ২২৬ বার দেখা হয়েছে

ডায়াবেটিস সকল রোগের মা এমন মন্তব্য করে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, কারো শরীরে যখন ডায়াবেটিস রোগে আক্রান্ত হয় তখন আরও বিভিন্ন রোগ বাসা বাধতে শুরু করে। তাই ডায়াবেটিস চিকিৎসায় আর দেরি নয়, দ্রুত চিকিৎসা নিতে হবে এবং সচেতন থাকতে হবে। কারণ ডায়াবেটিস ম্ক্তু থাকতে সচেতনতা জরুরী। তিনি বলেন, ডায়াবেটিস এর ইনসুলিন আবিস্কার হয়েছে ১শ বছর হলো। তবুও ডায়াবেটিস রোগির সংখ্যা দিন দিন বাড়ছে। সরকারি ভাবে ডায়াবেটিস রোগীদের জন্য বিনামূলে ইনসুলিন দেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। ডায়াবেটিস নিয়ন্ত্রণ নয়, কিভাবে ডায়াবেটিস নির্মূল করা যায় সে বিষয়ে গবেষকদের আহবান জানান। তিনি বলেন, ডা. ডিসি রায় বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার এর মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলে যেভাবে রোগীদের সেবা দিয়ে যা”েছ সেটি অবশ্যই প্রশংসনীয়।
রোববার (১৪ নভেম্বর ২০২১) বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষ্যে বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টার এর আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল কাদের এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লারের সভাপতি স্বরূপ বকসী বা”চু, পৌরসভার মেয়র মো. মোশারফ হোসেন বাবুল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মো. শামিম ফিরোজ আলম, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, বঙ্গবন্ধু সৈনিক লীগ জেলা শাখার সভাপতি মো. কামাল হোসেন।
আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টার এর চেয়ারম্যান ডাঃ ডি.সি. রায়।

এর আগে এক বর্ণাঢ্য র‌্যালী ফুট কেয়ার সেন্টার থেকে বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর বেলুন ফেস্টুন উড়িয়ে বিশ্ব ডায়াবেটিস দিবস উদযাপন করা হয়।
বীরগঞ্জ সেতাবগঞ্জ সড়ক সংলগ্ন ¯’ানান্তরিত রূপালী ব্যাংক এর নতুন ভবনে বীরগঞ্জ শাখার উদ্বোধন, কাহারোল উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২১-২০২২ অর্থ বছরে রবি মৌসুমে আবাদ বৃদ্ধির লক্ষ্যে প্রগেনা কর্মসূচীর আওতায় গম, সরিষা, ভূট্টা, পেয়াজ ও সূর্যমূখী ফসলের উপকারভোগী ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরন ও উপজেলা পরিষদ হল রুমে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ওয়ার্ল্ড ভিশন এর আয়োজনে এবং কোরিয়া ইন্টারন্যাশনাল কর্পোরেশন এজেন্সি (কইকা)’র অর্থায়নে উপজেলার ৪ টি ইউনিয়নে হতদরিদ্র ৬৬০ জনের মাঝে ২৫ কেজি চাল, ৫ লিটার তেল ও ৩ কেজি ডাল বিতরণ করেন এমপি গোপাল।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি