1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ

ডিসেম্বরে চালু মেট্রোরেল, কিলোমিটারে ভাড়া ৫ টাকা

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১০৩ বার দেখা হয়েছে

মেট্রোরেল প্রদর্শনী ও তথ্য কেন্দ্রের উদ্বোধন করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, বিজয়ের মাস ডিসেম্বরে বাংলাদেশের প্রথম মেট্রোরেল উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চালুর পরিকল্পনা গ্রহণ করেছে।

তিনি বলেন, অবশিষ্ট নির্মাণ কাজ পুরোদমে এগিয়ে চলছে। আগামী ডিসেম্বর ২০-২৩ তারিখে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত এমআরটি লাইন-৬ পুরোদমে চালু হবে।
উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ভাড়া হবে ১০০ টাকা। যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের ভাড়া মওকুফ থাকবে।

ওবায়দুল কাদের বলেন, মেট্রোরেলে মাসিক, সাপ্তাহিক, পারিবারিক এবং কার্ডে ভাড়া দেওয়ার বিশেষ সুবিধা থাকবে। বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিরা প্রতিবার ভ্রমণে বিশেষ ছাড় পাবেন।

মেট্রোরেল কর্তৃপক্ষ জানান, এমআরটি লাইন-৬ মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত ১.১৬ কিলোমিটার বর্ধিত করার নিমিত্ত ডিটেইলড ডিজাইন পর্যন্ত যাবতীয় কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। বর্তমানে পরিসেবা যাচাইকরণের কাজ চলছে। ভূমি অধিগ্রহণের কার্যক্রম শেষ পর্যায়ে রয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব  এ বি এম আমিন উল্লাহ নুরী, বাংলাদেশে জাপানের রাষ্ট্রদূত  ইতো নাওকি, বাংলাদেশে জাইকার চিফ রিপ্রেজেনটেটিভ ইহও হায়েকাওয়া  ও মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক এম, এ, এন, ছিদ্দিক।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি