1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন

দুর্বল দলের বিপক্ষে হারলো রোনালদোরা

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ৮ মার্চ, ২০২৪
  • ৭৫ বার দেখা হয়েছে

সময়টা ভালো যাচ্ছে না আল নাসরের। এএফসি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল আইনের কাছে হারের পর এবার লিগের দুর্বল দল আল রাইদের বিপক্ষে হেরেছে তারা।

বৃহস্পতিবার ( ৭ মার্চ) রাতে সৌদি প্রো লিগে আল রাইদের কাছে ৩-১ গোলে হেরেছে রোনালদোরা। তাতে লিগ শিরোপার দৌড় থেকে আরও একধাপ পিছিয়ে পড়ল ক্লাবটি।

২৩ ম্যাচ শেষে ৫৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়ে অবস্থান করছে আল নাসর। ২২ ম্যাচে তাদের তুলনায় ৯ পয়েন্ট বেশি নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে আল হিলাল।

সময়টা যেন মোটেই সঙ্গ দিচ্ছে না আল নাসরের। লিগ শিরোপা দৌড় থেকে ধীরে ধীরে ছিটকে যাচ্ছে তারা। অপেক্ষাকৃত দুর্বল দলগুলোর বিপক্ষেও পয়েন্ট হারাচ্ছে রোনালদোরা। গত সপ্তাহে টেবিলের তলানিতে থাকা আল হাজমের বিপক্ষে ৪-৪ গোলে ড্র করে পয়েন্ট খুইয়েছে তারা। সবশেষ এএফসি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল আইনের বিপক্ষে হেরেছে ১-০ গোলে।

সে ধাক্কা কাটিয়ে না উঠতে লিগ টেবিলের ১৩তম স্থানে থাকা আল রাইদের বিপক্ষেও হারতে হয়েছে তাদের। বল দখলে আধিপত্য দেখালেও আক্রমণে এদিন বাজে সময় পার করেছে রোনালদোরা। ৭২ শতাংশ সময় বল দখলে রেখে ১৬টি শট নিয়ে মাত্র ৩টি শট গোলমুখে রাখতে পেরেছিল তারা। অন্যদিকে ৭ শট নিয়ে ৫টিই গোলমুখে রেখেছিল আল রাইদ।

আল আওয়াল স্টেডিয়ামে এদিন ম্যাচ শুরুর ১৮তম মিনিটেই পিছিয়ে পড়ে আল নাসর। প্রায় মাঝমাঠ থেকে পাঠানো সতীর্থের পাস আল নাসরের দুই ডিফেন্ডারকে কাটিয়ে দখলে নেন জুলিও তারাভেস। বক্সে ঢুকে নিজে শট না দিয়ে পাস দেন করিম এল বেরকাওইকে। তিনি নিখুঁত শটে জাল খুঁজে নেন। এর পাঁচ মিনিট পরই অবশ্য সমতায় ফেরে আল নাসর। ডানপ্রান্ত থেকে আল খাইবারির ক্রস বক্সে পেয়ে দারুণ শট নেন রোনালদো। তবে সেটা বারে লেগে ফিরে আসে। বল পেয়ে যান আয়মান ইয়াহিয়া। তিনি লক্ষ্যভেদ করতে কোনো ভুল করেননি।

বিরতির পর মাঠে ফিরতেই আবার পিছিয়ে পড়ে আল নাসর। গোছানো পাল্টা আক্রমণে আল নাসরের রক্ষণদুর্গ তছনছ করে সাউদের পাস দখলে নিয়ে বক্স থেকে বল জাড়ে জড়ান মোহামেদ ফওজাইর। সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে রোনালদোরা। তবে তাদের আক্ষেপে পুড়িয়ে শেষদিকে ব্যবধান ৩-১ করেন আমির সাউদ। ৮৭তম মিনিটে কর্নার থেকে আল সুবাইয়ের লম্বা পাস বক্সে অরক্ষিত অবস্থায় পেয়ে দারুণ শটে জালে জড়ান আমির। শেষ পর্যন্ত ব্যবধান ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে আল রাইদ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি