1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন

দৈনিক জাতীয় অর্থনীতি’র সম্পাদক ও যুগ্ম সম্পাদকের বিরুদ্ধে বিকাশের মামলার ঘটনায় হবিগঞ্জ সাংবাদিকদের প্রতিবাদ ও নিন্দা

হবিগঞ্জ প্রতিনিধি
  • আপডেট : মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ৫৭৭ বার দেখা হয়েছে

বিকাশ কর্তৃক দৈনিক জাতীয় অর্থনীতির সম্পাদক এম জি কিবরিয়া চৌধুরী ও যুগ্ম সম্পাদক নাইবুর রহমানের বিরুদ্ধে ঢাকার সিএমএস আদালতে মামলা দায়েরের ঘটনা হবিগঞ্জে সাংবাদিকরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। সিএমএস আদালতের বিচারক শহিদুল আলমের আদালতে গত ১৮/৩/২০২১ তারিখে মামলাটি দায়ের করেন। মামলা নং ২৩৭/২০২১। মামলার বাদী বিকাশের সিনিয়র অফিসার আইন বিভাগ গোলাম সাদ্দাম রাফী (৩২)। মামলার প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, “বার্গম্যানের আলজাজিরা ষড়যন্ত্রের মধ্যে নগদকেও টার্গেট করা হয়েছে” শিরোনামের ১৪/৩/২০২১ তারিখে জাতীয় অর্থনীতি পত্রিকার রিপোর্টে বিকাশের মানহানি হয়েছে। এতে বিকাশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এ কারনে পেনাল কোড ১৮২৬ এর ৫০০/৫০১/৩৪ ধারায় অপরাধ সংঘটিত করেছে। আদালত অভিযোগটি আমলে নিয়ে দৈনিক জাতীয় অর্থনীতি পত্রিকার সম্পাদক ও যুগ্ম সম্পাদককে সমন নোটিশ করে।
দৈনিক জাতীয় অর্থনীতিতে প্রকাশিত উল্লেখিত শিরোনামের প্রতিবেদন জনপ্রিয় চ্যানেল ৭১ টিভির প্রকাশিত ও প্রচারিত তথ্য-উপাত্তসহ ভিডিও ক্লিপ, লিফলেট ও অনান্য মাধ্যম থেকে তথ্য সংগ্রহ করেছে। জনবহুল এলাকায় প্রচারিত লিফলেট সংগ্রহপূর্বক প্রতিবেদন রচনা করেছে। দৈনিক জাতীয় অর্থনীতিতে প্রকাশিত প্রতিবেদন বিকাশকে হেয় প্রতিপন্ন কিংবা অন্য কোন অসৎ উদ্দেশ্যে করা হয়নি। জাতীয় স্বার্থে পত্রিকার বিধি মোতাবেক প্রতিবেদন তৈরি করা হয়েছে। সংবাদের কোন অংশে তারা ক্ষতিগ্রস্ত হয়ে থাকলে অথবা অসত্য হলে তারা পত্রিকা অফিসে প্রতিবাদ
পাঠাতে পারতেন। পত্রিকা অফিসে কোনোরূপ যোগাযোগ না করে সরাসরি আদালতে মামলা দায়ের করে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ সংবাদপত্র ও সাংবাদিকতার সংবিধানিক অধিকারের ব্যত্যয় ঘটিয়েছে বলে সংবাদপত্রের সঙ্গে সংশ্লিষ্টরা মনে করেন। দৈনিক জাতীয় অর্থনীতির বিরুদ্ধে মামলা করায়৬ এপ্রিল মঙ্গলবার হবিগঞ্জ জেলা প্রতিনিধি শাহ্ মোঃ মামুনুর রহমানের সভাপতিত্তে সকাল ১১ টায় অস্হায়ি কার্যালয়ে এক আলোচনাও প্রতিবাদ সভার আযোজন করা হয় সভায় উপস্হিত ছিলেন দৈনিক জাতীয় অর্থনীতি পত্রিকার বাহুবল উপজেলা প্রতিনিধি ও বাহুবল প্রেসক্লাবের সভাপতি মোঃ নুরুল ইসলাম নুর,উপস্হিত ছিলেন ইনকিলাব পত্রিকার বাহুবল প্রতিনিধি মোঃ নুরুল আমিন, দৈনিক বাংলাদেশ বুলেটিন পত্রিকার জেলা প্রতিনিধি জাহেদ আলী মামুন,জাতীয় অর্থনীতি পত্রিকার প্রতিনিধি মোঃ আমিনুল হক খাঁন,মোঃ মনিরুল ইসলাম মনির,আশাহিদ আলী আশাসহ সাংবাদিক বৃন্দ। সভায় বক্তারা এ ঘটনার তীব্র  নিন্দা ও প্রতিবাদ জানান।পাশাপাশি উক্ত মামলা প্রত্যাহারের দাবি জানান।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি