1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১২ মে ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন

নতুন ‘ডন’ আসছে, শাহরুখ–ভক্তদের ক্ষোভ

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৯ আগস্ট, ২০২৩
  • ৭১ বার দেখা হয়েছে

অনেক দিন ধরেই আলোচনা চলছে ‘ডন ৩’ নিয়ে। সিনেমা নির্মাণের আনুষ্ঠানিক ঘোষণার পর থেকে জল্পনা বাড়ে, আবার কি তাহলে শাহরুখ ‘ডন’ হয়ে আসছেন? না, সিনেমার চিত্রনাট্য পছন্দ না হওয়ায় ‘ডন’–এর প্রথম দুই সিনেমায় অভিনয় করা শাহরুখ সরে দাঁড়ান ‘ডন ৩’ থেকে। এখন বলিপাড়ায় একটাই প্রশ্ন—কে হচ্ছেন নতুন ডন? অবশেষে আজ জানা গেল বলিউডের নতুন ডনের নাম। একই সঙ্গে হচ্ছে ১০ বছরের বেশি সময় পর অপেক্ষার অবসান।

গুঞ্জন ছিল, শাহরুখের চেয়ারে এবার বসবেন রণবীর সিং। জল্পনা আরও ডানা ছড়ায়, যখন সিনেমার প্রমোশনালে রণবীরকে দেখা যায়। এবার সেই জল্পনায় একপ্রকার সিলমোহর বসালেন ফারহান। অবশ্য ফারহান এখনো আনুষ্ঠানিকভাবে রণবীরের নাম ঘোষণা করেননি।

মঙ্গলবার ‘ডন থ্রি’ নিয়ে একটি টিজার ভিডিও পোস্ট করেছেন ফারহান আখতার। তাতে তিনি এটা জানিয়েছেন যে ‘ডন থ্রি’র হাত ধরে এবার নতুন যুগের সূচনা হতে চলেছে। সূত্র: হিন্দুস্তান টাইমস

তার মানে শাহরুখ থাকছেন না, এটা স্পষ্ট। বলিউডে সারা দিন কানাঘুষা, নতুন যুগের সূচনা রণবীরের হাত ধরেই হচ্ছে। সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে বলিউড পাড়ায় এ খবর ছড়াতে সময় লাগেনি।

আর এমন খবরে যারপরনাই বিরক্ত শাহরুখ–ভক্তরা। সামাজিক যোগাযোগমাধ্যমে সেই ক্ষোভ প্রকাশও করেছেন তাঁরা। ‘ডন থ্রি’র টিজারের নিচে স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ‘নো শাহরুখ, নো ডন’, টুইটারে ট্রেন্ড এটি।
ইনস্টাগ্রামে টিজার ভিডিওর নিচে স্পষ্ট ধরা পড়েছে শাহরুখ–অনুরাগীদের হতাশা। ভক্তরা শাহরুখ ছাড়া ‘ডন’ দেখতে রাজি নন। কেউ আবার খানিকটা এগিয়ে, লিখেছেন, ‘শাহরুখ না থাকলে আমি বলিউড জ্বালিয়ে দেব।’ ভিডিওর নিচে কমেন্ট করেছেন কৌতুকশিল্পী মুনাওয়ার ফারুকি। লিখেছেন, ‘এটারই অপেক্ষা ছিল’। মুনাওয়ার ফারুকির সেই কমেন্টের নিচেও অনেকে হতাশা প্রকাশ করে লিখেছেন, ‘মুনাওয়ার ফারুকি ভাই, এই ডন-এ শাহরুখ নেই।’

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে আরও একটি পোস্টে ফারহান আখতার লিখেছেন, ‘১৯৭৮ সালে চিত্রনাট্যকার সেলিম জাভেদের হাত ধরে কাল্পনিক “ডন” চরিত্রটি তৈরি হয়েছিল। যে চরিত্রে একসময় অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন, পরে ২০০৬ সালে শাহরুখের হাত ধরে নতুন “ডন” তৈরি হয়। লেখক, পরিচালক হিসেবে আমি শাহরুখকে নিয়ে দুটো “ডন” বানিয়েছি। দুটোর অভিজ্ঞতাই ভীষণ ভালো, আমার হৃদয়ের অত্যন্ত কাছের। এবার সেই “ডন”-এর সেই উত্তরাধিকার নতুন প্রতিভাবান অভিনেতার হাতে যাচ্ছে, আশা রাখি অমিতাভ বচ্চন, শাহরুখ খান যেমন ভালোবাসা পেয়েছেন, এবারও তেমনই ভালোবাসা মিলবে। ২০২৫ সালে “ডন”-এর নতুন যুগের সূচনা হচ্ছে, দেখতে থাকুন…।’

তবে ফারহানের এই ভালোবাসা পাওয়ার আশা করে নতুন পোস্টে চিড়ে ভেজেনি। শাহরুখ–ভক্তদের একটাই কথা—‘নো এসআরকে, নো ডন’। প্রথম সিনেমার ২৮ বছর পর ২০০৬ সালে ফারহান আখতার অভিনেতা শাহরুখ খানকে নিয়ে ‘ডন’ ফ্র্যাঞ্চাইজি পুনরায় চালু করেন। পরে ২০১১ সালে শাহরুখকে নিয়ে দ্বিতীয় ‘ডন’ নিয়ে আসেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি