1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন

নোয়খালীতে (সেনবাগ-সোনাইমুড়ি) অংশ আসনের স্বতন্ত্র প্রার্থী হিসাবে তমা মানিকের মনোনয়ন পত্র দাখিল

জাতীয় অর্থনীতি ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩
  • ১৫৫ বার দেখা হয়েছে

নোয়খালী প্রতিনিধিঃ

৩০ নভেম্বর ২০২৩ রোজ বৃহস্পতিবার দুপুর ১টা ১৫ মিনিট সময়ে জেলা প্রসাসক দেওয়ান মাহবুবুর রহমান এর হাতে নোয়াখালী সেনবাগ- সোনাইমুড়ি (০২) আসনের স্বতন্ত্র প্রার্থী হিসাবে তমা কনষ্ট্রাকশনের কর্ণধার আতাউর রহমান ভূঁইয়া মানিক তাঁর মনোনয়ন পত্র দাখিল করেন। এসময় স্থানীয় এলাকার মুরুব্বিয়ান গন ও সাংবাদিক সুধী বৃন্দ উপস্থিত ছিলেন। মনোনয়ন পত্র দাখিল শেষে আতাউর রহমান ভূঁইয়া মানিক সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন, গনতন্ত্রের মানষ কন্যা প্রধান মন্ত্রীর সিদ্ধান্ত মোতাবেক এবং চাটখিল সোনাইমুড়ি এলাকার জনগনের জনমত ও অনুপ্রেরনা থাকায় গন মানুষেয় সিদ্ধান্ত অনুযায়ী আমি স্বতন্ত্র প্রার্থী হিসাবে অদ্য আমার মনোনয়ন পত্র জেলা প্রশাসক বরাবরে দাখিল করিলাম। সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন যারা নির্বাচনে না এসে জান মাল ও সম্পদের ক্ষতি করার চেষ্টায় আছে তাদেরকে দেশবাসী ও দেশের আইন শৃঙ্খলা বাহিনী অবশ্যই সময়ের পরি প্রেক্ষিতে সমুচিত আইন গত ব্যবস্থা সহ সঠিক জবাব দিবে। তারা মানুষ কে নিয়ে রাজনীতি করেনা। বিদেশী প্রভুদের এজেন্ডা বাস্তবায়ন তাদের  মূল বিষয়। তাই দেশের মানুষ তাদের কে আজ ঘৃণা ভরে প্রত্যাক্ষান করছে।

আতাউর রহমান মানিকে ট্রাই ইসলামী লাইফ ইনসুরেন্স কোং লিঃ চেয়ারম্যান । মেরিডিয়ান ফাইন্যান্স এন্ড ইনভেষ্টমেন্ট লিঃ ডিরেক্টর।

ব্যবসায়িক সংগঠনের সাথে সম্পৃক্ততাঃ ডিরেক্টর: ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (FBCCI)। প্রেসিডেন্ট: নোয়াখালী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি (NCCI)। মেম্বার:  রিয়েল এষ্টেট এন্ড হাউজিং এসোসিয়েশন অব বংলাদেশ (REHAB)। মেম্বার: বাংলাদেশ এসোসিয়েশন অব কনষ্ট্রাকশন ইভাষ্টি (BACI) । মেম্বার: ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্র (DCCT)।

সামাজিক প্রতিষ্ঠান সংগঠনের সাথে সম্পৃক্ততাঃ ট্রাষ্টি মেম্বার: শেখ ফজিলাতুন্নেসা মুজিব ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টিজ, জামালপুর। সহ-সভাপতি: বাংলাদেশ ফুটবল ফেডারেশন। প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান : তৌহিদা-মানিক ট্রাষ্ট। প্রতিষ্ঠাতা: আতাউর রহমান ভূঁইয়া কলেজ, নোয়াখালী। প্রতিষ্ঠাতা: আতাউর রহমান ভূঁইয়া স্কুল, নোয়াখালী।

রাজনৈতিক সম্পৃক্ততাঃ সাবেক সহ-সভাপতি: বাংলাদেশ আওয়ামী লীগ,, নোয়াখালী জেলা। সাবেক সাধারণ সম্পাদক: বাংলাদেশ আওয়ামী লীগ, সেনবাগ উপজেলা, নোয়াখালী। সাবেক সদস্য: আহবায়ক কমিটি, বাংলাদেশ আওয়ামী লীগ, নোয়াখালী জেলা।

রাজনৈতিক কর্মকান্ডঃ পারিবারিক ভাবে বঙ্গবন্ধুর আদর্শে এবং মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে রাজনীতিতে জড়িয়ে পড়েন। প্রার্থমিক রাজনৈতিক হাতে খড়ি নোয়াখালীতে হয়েছিল। যার রজনীতির সাথে নিজেকে সম্পৃক্ত করেছে। তৎকালীন নোয়াখালীর তুখোড় নেতা, জাতির জনকের আদরের কালো মানিক, ছয় দফার মোহাম্মদ উল্লা তথা ভিপি মোহাম্মদ উল্লাহ এবং এডভোকেট আজাহার উল্লাহ’র সন্নিধ্যে এবং নেতৃত্বে নিজেকে গড়ে তুলেন। প্রতিটি আন্দোলন সংগ্রামে রাজপথে সহসী ভূমিকা রেখেছেন।  পিতা মরহুম ফজলুর রহমান ভূঁইয়া তৎকালীন বৃহত্তর ডেমরা ধানা (বর্তমান খিলগাঁও, সবুজবাগ, রামপুরা, মুগদা থানা এবং দক্ষিণগাঁও, মন্ডা, কায়েতপাড়া ইউনিয়ন নিয়ে গঠিত ছিল) আওয়ামী লীগের নেতৃস্থানীয় পর্যায়ে সক্রিয় রাজনীতি করেছেন । ২০০০ সালে মৃত্যুর সময় বর্তমান ঢাকা (বাসাবো-মাদারটেক)আওয়ামী লীগের সভাপতি ছিলেন। মহানগর দক্ষিণ এর অন্তর্গত ৪ নং ওয়ার্ড  মেজাফফর হোসেন পল্টু, মোহাম্মদ হানিফ এবং মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সাথে সকল রাজনৈতিক কর্মকান্ডে এক কাতারে রাজপথে ছিলেন। এক মাত্র ছোট ভাই মেহাম্মদ আনিসুর রহমান বাংলদেশ আওয়ামী যুবলীগের (ফারুক-হারুন কমিটি) কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য এবং বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকে নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার বারগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য।  যুবলীগের তৎকালীন সাধারণ সম্পাদক মির্জা আজমের অত্যন্ত আস্থাভাজন এবং বিশ্বস্ত সহকর্মী হিসাবে জননেত্রী শেখ হাসিনার ডাকে প্রতিটি রাজনৈতিক কর্মসূচীতে নিয়মিত অংশগ্রহণ করেন। ২০১৫ সালে জননেত্রী শেখ হাসিনা নেয়াখালী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে তাকে নির্বাচিত করেন। আতাউর রহমান ভূঁইয়া মানিক ২০০৬-২০০৭ সালে বাংলাদেশ আওয়ামীলীগ ঘোষিত সকল কর্মসূচীতে বিশেষ করে ইয়াজউদ্দিন-ফখরুদ্দিন মইন ইউ আহমদ এর সময়ে জননেত্রী শেখ হাসিনাকে মুক্ত করার গনঅনশন, ঘণস্বা ক্ষর আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করেছিলেন।

ব্যবসায়িক কর্মকান্ডেঃ আতাউর রহমান ভূঁইয়া মানিক  ব্যবসায়িক প্রতিষ্ঠান তমা কনট্রাকশন এন্ড কোং লিমিটেড  বাংলাদেশ এবং আন্তর্জাতিক পরিমন্ডলে একটি নেতৃস্থানীয় ভৌত অবকাঠামো নির্মাণকারী প্রতিষ্ঠান হিসাবে সুপরিচিতি অর্জন করেছে। বিগত বছর গুলিতে এই প্রতিষ্ঠান বিভিন্ন সরকারী বাণিজ্যিক ও আবাসিক বহুতল ভবন নির্মাণের পাশাপাশি সড়ক, ব্রীজ, ফ্লাইওভার, জেটি, সাইলো, রেলওয়ে ট্রাকিং সহ বিভিন্ন ধরনের ভৌত অবকাঠামো নির্মাণের মাধ্যমে দেশের উন্নয়নে ভূমিকা রেখে আসছে। বর্তমানে এই প্রতিষ্ঠানে প্রায় পাঁচ হাজার লোকের কর্মসংস্থনের ব্যবস্থা রয়েছে। এছড়াও বিদ্যুৎ উৎপাদন, ব্যাংক, বীমা এবং লিজিং ব্যবসায়ের সাথে জড়িত আছেন।

ক্রীড়াঙ্গনে মানিকঃ

আমি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ সভাপতি হিসাবে দায়িত্বরত আছেন। একজন একনিষ্ঠ  ক্রীড়নুরাগী হিসাবে জেলা পর্যায়ে জনপ্রিয় করতে এবং তৃণমূল থেকে খেলোয়াড় বাছাইয়ের উদ্দেশ্যে নিয়মিত ফুটবল টুর্ণামেন্ট আয়েজন এবং পৃষ্ঠপোষকতা করা সহ বিভিন্ন টিমকে নিয়মিত অনুদান প্রদান করে আসছেন। আমি ‘আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব” এর প্রতিষ্ঠাতা। এই ক্লাবটি সর্বশেষ পর পর দুই বছর জাতীয় পর্যায়ে নারী ফুটবল লীগ রর্নাস আপ হয়েছে।

সামাজিক কর্মকান্ডঃ আতাউর রহমান ভূঁইয়া মানিক সামাজিক দায়বদ্ধতার অংশ হিসাবে তমা গ্রুপ বিভিন্ন ধরনের সামাজিক কার্যক্রমের সাথে জড়িত রয়েছে। আমর প্রতিষ্ঠিত স্কুল এবং কলেজে হত দরিদ্রদের সম্পূর্ণ বিনা বেতনে অধ্যয়নের সুযোগ রেখেছেন। এছাড়াও ছাত্র-ছাত্রীদের সকল প্রকার শিক্ষা সমগ্রী অমার প্রতিষ্ঠিত তৌহিদা-মানিক ট্রাষ্ট থেকে দেওয়া হয়। জেলায় শীত বস্ত্র এবং ত্রাণ সামগ্রী বিতরণ অমার নিয়মিত একটি কাজ। নোয়াখালী জেলার অসহায় বিবাহযোগ্য মেয়েদের নিজ অর্থায়নে বিয়ে দেওয়ার কাজটি আমি দীর্ঘ দিন যাবত থেকে করে আসছেন। তার কর্মকান্ডে জেলায় ব্যাপক সাড়া ফেলেছে। এছাড়াও জেলার সেনবাগ-সোনাইমুড়ী উপজেলার অসংখ্য দলীয় কর্মী এবং সাধারণ মানুষকে নিজস্ব ব্যয়ে আবাস ঘর নির্মাণ করে দিয়েছে নিয়মিত। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা এবং ক্রীড়া সংগঠনে নিয়মিত আর্থিক অনুদান দিয়ে থাকেন। সেনাইমুড়ী উপজেলা কমপ্লেক্সে প্রায় পঁচ কোটি টাকা ব্যয়ে একটি অত্যাধুনিক মডেল মসজিদ নির্মাণ করেছেন। প্রতি বছর অসংখ্য দরিদ্র পরিবারকে স্বাবলম্বী হওয়ার উদ্দেশ্যে এককালীন টাকা অনুদান হিসেবে দিয়ে আসছেন।

মানিক আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে (সেনবাগ- সোনাইমুড়ি) নোয়খালী ২ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করছেন। এ নির্বাচনী এলাকায় মানিকের জনপ্রিয়তা আকাশ ছোয়া। এলাকায় সাধারন মানুষের মুখে মুখে “আমাদের সোনার মানিক” কে ভোট দিয়ে এমপি নির্বাচিত করব। এলাকার সবার সুখে দু:খে উন্নয়ন সমাজ সেবায় মানিকের ভূমিকা সকলের কাছে গ্রহন যোগ্যতা অর্জন করেছে। স্বতন্ত্র প্রার্থী হলেও আজন্ম নৌকার কর্মী হিসেবে আওয়ামী পরিবারের বৃহদ অংশের ভোটারগন মানিককে ভোট দিবেন বলে জাতীয় অর্থনীতিকে অনেকেই বলেছেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি