1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ১৩ মে ২০২৪, ০২:১৫ অপরাহ্ন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিশ্ব সমুদ্র দিবস পালিত

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৮ জুন, ২০২২
  • ১৩৩ বার দেখা হয়েছে

আজ বুধবার (০৮ জুন ২০২২) নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সমুদ্র বিজ্ঞান বিভাগের উদ্যোগে বিশ্ব সমুদ্র দিবস পালন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম। আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আবদুল বাকী, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, ওশানোগ্রাফি বিভাগের চেয়ারম্যান জনাব নাজমুস সাকিব খানসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

বিশ্ব সমুদ্র দিবস উপলক্ষে সকালে নোবিপ্রবিতে এক বর্ণাঢ্য র‌্্র্র্র্রি মাধ্যমে দিবসের কর্মসূচির সূচনা হয়। এ বছরের সমুদ্র দিবসের প্রতিপাদ্য হলো ‘পুনরুজ্জীবন, মহাসাগরের জন্য যৌথ প্রচেষ্টা’।

এসময় মাননীয় উপাচার্য বলেন, ‘সমুদ্র গবেষণায় নোবিপ্রবি ওশানোগ্রাফি বিভাগকে অগ্রগামী ভূমিকা রাখতে হবে এবং এর জন্য সহযোগীতা অব্যাহত থাকবে।’ ওশান দিবস উপলক্ষে বিভাগের শিক্ষার্থীরা বর্ণাঢ্য র‌্যালিতে অংশগ্রহণ করেন। ওশানোগ্রাফি বিভাগের চেয়ারম্যান নাজমুস সাকিব খান সমুদ্র দিবসের লক্ষ্য নিয়ে বলেন, সমুদ্র সম্পদ আহরণ এবং এর যথাযথ ব্যবহার নিশ্চিতকরণে নোবিপ্রবি সমুদ্র বিজ্ঞান বিভাগ বদ্ধপরিকর। অনুষ্ঠানে সমুদ্র বিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি