1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:১০ অপরাহ্ন

পরী বৃত্তান্ত : স্মৃতি থেকে পরী হয়ে ওঠার কাহিনী

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
  • ৪১৫ বার দেখা হয়েছে

দেশের আলোচিত নাম চলচ্চিত্র নায়িকা পরীমনি। অভিনয়ের কারণে নয়, আলোচিত বিতর্কিত কর্মকাণ্ডের কারণে। অভিষেকে একসঙ্গে দুই ডজনের মতো সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে বেশ সাড়া ফেলে দিয়েছিলেন তিনি। অভিনয় দিয়ে সেভাবে সাড়া ফেলতে পারেননি এ অভিনেত্রী। ৪ আগস্ট র‍্যাবের হাতে প্রতারণা, পর্নোগ্রাফি ও মাদক রাখার অপরাধে আটক হয়েছেন পরীমনি। তাকে রাখা হয়েছে র‍্যাব হেড কোয়ার্টারে।
১৯৯২ সালে পরীমনির জন্ম হয়েছিল নড়াইলে। চলচ্চিত্র জগতে তিনি পরীমনি নামে পরিচিত হলেও তার জন্মনাম শামসুন্নাহার স্মৃতি। ছোট্ট পরীকে নিয়ে বাবা মনিরুল ইসলাম ও মা সালমা সুলতানার ছিল সুখের সংসার। তাঁর বয়স যখন মাত্র তিন বছর, তখন তার মায়ের মৃত্যু হয়। আগুনে দগ্ধ হয়ে মারা গিয়েছিলেন তিনি। সে সময় মা হারা স্মৃতিকে পিতা মনিরুল ইসলাম রেখে আসেন নানাবাড়ি পিরোজপুরে। সেখানে নানা শামসুল হক গাজীর তত্ত্বাবধানে ছোটবেলা কাটে পরীর।
নানার কাছেই পড়াশোনা। মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পাস করেন। ২০১১ সালে সাতক্ষীরা সরকারি কলেজে বাংলা বিভাগে বিএ (সম্মান) পড়াকালীন তিনি চলে আসেন ঢাকায়। নাচ শিখতে শুরু করেন বুলবুল ললিতকলা একাডেমিতে (বাফা)।
সাতক্ষীরার তরুণী শামসুন্নাহার স্মৃতি রাজধানীতে আসেন ২০১১ সালে। স্বপ্ন ছিল চলচ্চিত্র জগতে নামি তারকা হবেন। প্রাথমিকভাবে এফডিসিতে এক্সট্রা হিসেবে বিভিন্ন চলচ্চিত্রে অভিনয় করেন। তারপর কিছু আইটেম গানও করেন। তাঁর আইটেমগুলো হিট হওয়ায় আর পিছনে ফিরে তাকাতে হয়নি। পরিচালকদের চোখে পড়ে যান এক্সট্রা।
এক্সট্রা তকমা থেকে কয়েকটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়ে নায়িকা তকমা লেগে যায় এই অভিনেত্রেীর। চলচ্চিত্রে প্রবেশ করে তিনি স্মৃতি থেকে হয়ে যান পরীমনি।
মডেলিংয়ে দিয়েও বেশ নাম কামান এ অভিনেত্রী। মডেল জয়া আহসান ছিলেন সান্ড্রেলিনা সাবানের মডেল। হঠাৎ করে জয়াকে বাদ দিয়ে স্যান্ড্রেলিনা সুপ সাবানে মডেল হয়ে সবার আলোচনার চলে আসেন। কেননা জয়া আহসানের মতো দামী মডেলকে বাদ দিয়ে তাকে মডেল বানানো কম কথা হয়নি মডেলিং জগতে।
চলচ্চিত্রে পা রাখার আগে কাজ করেন বেশ কিছু নাটক ও টেলিভিশন অনুষ্ঠানে। এরপর রাতারাতি তারকা বনে যান তিনি। শুরু হয় আলিশান ফ্ল্যাটে থাকা এবং কোটি টাকার গাড়িতে যাতায়াত।
‘ভালোবাসা সীমাহীন’ সিনেমায় প্রথম অভিনয় করেন পরীমনি। সিনেমাটি মুক্তি পায় ২০১৫ সালে। এই ছবি মুক্তির আগেই ঘটে অবাক কাণ্ড, ২৩টি সিনেমায় একসাথে চুক্তিবদ্ধ হন তিনি। বিশ্বের যেকোন সিনেমা ইন্ডাস্ট্রির নায়িকাদের ক্ষেত্রেই এটা বিরল। তবে সবগুলো সিনেমা শেষ পর্যন্ত মুক্তির আলো দেখেনি।
এই নায়িকা আলোচনায় আসেন ‘রানা প্লাজা’ সিনেমার মাধ্যমে। ২০১৫ সালেই তার এক ডজন সিনেমা মুক্তি পায়। এরপর পেতে থাকেন একের পর এক সিনেমার কাজ, আসতে থাকে কাড়ি কাড়ি অর্থ, শুরু হয় বিলাসবহুল জীবন।
রাজধানীর অভিজাত এলাকা বনানীতে ফ্ল্যাট নেন পরীমনি। লেকের ধারে তার সেই রাজকীয় বাসার অন্দরমহল বিভিন্ন সময় ছবি ও ভিডিওতে দেখা গেছে। এছাড়া একাধিক গাড়িও রয়েছে এই অভিনেত্রীর। কিছুদিন আগে এক দুর্ঘটনায় তার আগের গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়। সবাইকে অবাক করে পরদিনই নতুন আরেকটি বিলাসবহুল গাড়ি কিনেন পরী। তখন অবশ্য অনেকে তার এত অর্থের উৎস নিয়ে প্রশ্ন তোলেন।
সিনেমায় পরীমনির জনপ্রিয়তা বাড়ে ২০১৬ সালে। ওই বছর মুক্তি পায় জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত সিনেমা ‘রক্ত’। সেখানে বেশ সাহসী চরিত্রে অভিনয় করে ব্যাপক আলোচিত হন তিনি। পরের বছর ‘অন্তর জ্বালা’ সিনেমায় কাজ করেও প্রশংসিত হন এ নায়িকা।
পরীমনির ক্যারিয়ারে এ পর্যন্ত সবচেয়ে প্রশংসিত সিনেমা ‘স্বপ্নজাল’। এটি নির্মাণ করেছেন ‘মনপুরা’ খ্যাত গিয়াসউদ্দিন সেলিম। এটি মুক্তি পেয়েছিল ২০১৮ সালে। সিনেমায় পরীমনির সাফল্য খুব একটা উল্লেখযোগ্য নয়। তার অভিনীত কোন সিনেমাই খুব একটা দর্শকপ্রিয়তা পায়নি। মূলত ব্যক্তিগত নানা কর্মকাণ্ডেই পরিচিতি পেয়েছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় খোলামেলা রূপে হাজির হওয়া এবং বিভিন্ন সময়ে বিতর্কিত কাজ ও মন্তব্য করে আলোচনার বিষয়ে পরিণত হয়েছেন তিনি।
জন্মদিনে ইসলামিক ফাউন্ডেশনের সাবেক মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালকে সঙ্গে নিয়ে কেক কেটেও কম আলোচনায় হয়নি। কেননা এমন একজন নায়িকার জন্মদিনে তার অংশগ্রহণ কিছুটা বিতর্ক হয়েছে।
ব্যক্তি জীবনে সাংবাদিক তামিম হাসানের সাথে ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি পরীমনির বাগদান সম্পন্ন হয়। বাগদান হওয়ার পর দীর্ঘ দিন থাইল্যান্ডে তারা একসঙ্গে সময় কাটান। থাইল্যান্ডে সময় কাটানো একান্ত মুহূর্ত গুলো সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেও ব্যাপক বিতর্কের জন্ম দেন তিনি। পরবর্তীতে তাদের বাগদান ভেঙে যায়। ২০২০ সালের ৯ মার্চ তিনি পরিচালক কামরুজ্জামান রনিকে তিন টাকা দেনমোহরে বিয়ে করেন। ঐ বছরেই তাদের বিচ্ছেদ হয়।
চলতি বছরের জুনে বোট ক্লাবের ঘটনায় পরীমনির ঝলমলে ক্যারিয়ারে দাগ লাগে। এ ঘটনায় তিনি বিতর্কিত হন। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই বুধবার (৪ আগস্ট) র‍্যাবের হাতে আটক হলেন তিনি। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তার বাসায় অভিযান চালিয়েছে র‌্যাব। এ সময় তার বাসা থেকে বিপুল পরিমাণ দেশি-বিদেশি মাদকদ্রব্য জব্দ করা হয়। ২০১৫ সালে শুরু হওয়া ঝলমলে ক্যারিয়ারটা যেন ২০২১ সালে এসে পতনের মুখে পড়ল।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি