1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
শিরোনামঃ

ফেসবুকে ব্ল্যাকমেইলিং করার অভিযোগে পাবনায় ডিবি পুলিশের অভিযানে ৪ জন আটক

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
  • ৪৯ বার দেখা হয়েছে

এস এম আলমগীর চাঁদ, পাবনা জেলা প্রতিনিধি:  ফেসবুকে হয়রানীর শিকার হয়ে একাধিক স্কুল-কলেজ পড়ুয়া ভিকটিম এর পরিবার পুলিশ সুপার, পাবনার নিকট অভিযোগ করেন তাদের মেয়েদের ছবি তাদের ফেসবুক আইডি থেকে সংগ্রহ করে Exposure & Confession Center Pabna-ECCP, The Boss, The Roast House, সত্য কথন ও ইসলাম, পাবনার অজানা তথ্য সহ অন্যান্য ফেসবুক পেইজ এর মাধ্যমে ছবি গুলো এডিট করে বিভিন্ন আপত্তিকর ছবি পোষ্ট করে আসছিল। পরবর্তীতে ফেসবুক পেইজ থেকে উক্ত ছবি গুলো ডিলিট করার জন্য পেইজ এডমিনগন ভিকটিমের নিকট টাকা দাবি করে আসছিল। তাদের দাবি মতো টাকা না দিলে আরো আপত্তিকর ছবি পোষ্ট করার হুমকি দিতো।

নানান কৌশল ব্যবহার করে ঘটনার সাথে জড়িত আসামীদের সনাক্ত এবং গ্রেফতারের লক্ষ্যে পাবনা জেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে। Exposure & Confession Center Pabna-ECCP পেইজ এর এডমিন আসামী ১। ইসতিয়াক আহম্মেদ রঙ্গন, ২। মোঃ ইমন আহাম্মেদ, ৩। মোঃ শাহরিয়ার কবির আকাশ এবং সত্য কথন ও ইসলাম এবং The Boss পেইজ এর এডমিন আসামী ৪। মোঃ হাসিবুল হাসান তন্ময় দের গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃত আসামীরা জানায় ফেস বুক পেইজ এর ইনবক্সে শত্রুতামুলক ভাবে বিভিন্ন ব্যক্তিগন তাদের নিকট মেয়েদের ছবি পাঠিয়ে তাদের ফেসবুক পেইজে পোষ্ট করতে বলতো। পরবর্তীতে তারা প্রাপ্ত মেয়ের ছবি এডিট করে আপত্তিকর বক্তব্য লিখে ভাইরাল করার হুমকি দিয়ে টাকা দাবি করতো এবং টাকা না দিলে তাদের ফেসবুক পেইজে পোষ্ট করতো।গ্রেফতারকৃত আসামীদের নিকট হতে উক্ত অপরাধের কাজে ব্যবহৃত মোবাইল ফোন এবং কম্পিউটার উদ্ধার করা হয়।

আজ দুপুর ১ টায় পাবনা পুলিশ সুপার কার্যালয়ে পাবনা পুলিশ সুপার আকবর আলী মুন্সী এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

অভিযোগের প্রেক্ষিতে পাবনা সদর থানার মামলা নং-৫৮ তারিখ ২৮/০৪/২০২৪ইং, ধারাঃ পর্নোগ্রাফি আইন ২০১২ এর ৮(২)(৩) ধারায় আসামীদের বিজ্ঞ আদালতে প্রেরন করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি