1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:২৩ অপরাহ্ন
শিরোনামঃ

ভোট দিয়ে ভোটার উপস্থিতি নিয়ে যা বললেন সিইসি

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৭ জানুয়ারী, ২০২৪
  • ৯৯ বার দেখা হয়েছে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

রোববার সকাল আটটা ৪০ মিনিটে রাজধানীর শান্তিনগরে হাবীবুল্লাহ্‌ বাহার কলেজে নিজের ভোট দেন দেশের নির্বাচন আয়োজক সংস্থার এই প্রধান।

আর ভোট দিয়ে বের হয়েই সাংবাদিকদের মুখোমুখি পড়তে হয় কাজী হাবিবুল আউয়ালকে।

তিনি বলেন, আমি এইমাত্র আমার ভোট প্রদান করেছি। ভালো লাগছে যে, ভোট গ্রহণ শুরু হয়েছে। পাঁচ বছর পরপর জাতীয় সংসদের এই ভোটটি হয়। সকলের সমন্বিত প্রচেষ্টায়, সহযোগিতায় সম্পন্ন হয়।’

সিইসি বলেন, আমি কেবল আপনাদের (সাংবাদিকদের) অনুরোধ করবো, ভোটের দৃশ্যমানতা ও স্বচ্ছতা যতো পারা যায় তুলে ধরা যায়।

‘কারণ ভোট নিয়ে যদি মানুষের মধ্যে কোনো অনাস্থা থাকে, সেই অনাস্থাটা যেন ক্রমান্বয়ে কেটে যায়, এই প্রত্যাশা ব্যক্ত করে আমি সকলের শুভকামনা করে শেষ করছি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভোটারের উপস্থিতি কম কি বেশি, সেটা আমি কিছুই জানি না। আমি এসে আমার ভোট টা দিয়ে গেছি এতোটুকুই জানি।

‘তবে শেষ পর্যন্ত অপেক্ষা করুন, দেখবেন,’ বলেন প্রধান নির্বাচন কমিশনার।

চলমান সহিংসতার কারণে ভোটার উপস্থিতি কম হবার শঙ্কা করছেন কি- এই প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি ওগুলো নিয়ে কোনো চিন্তা-ভাবনা করি না। আমার কাজ ভোট আয়োজন করা।

‘কে ভোট দিতে আসবেন কি আসবেন না, সহিংসতা হবে কি হবে না এগুলো নিয়ে… সহিংসতা নিয়ে আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেখবে।’

উৎসবমুখর পরিবেশে সকাল আটটা থেকে শুরু হয়েছে সারা দেশের ভোট গ্রহণ, চলবে বিকেল পাঁচটা পর্যন্ত। প্রথম এক ঘণ্টার ভোট চলাকালে দেশের কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এদিন সকালেই ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোট দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভোট উৎসব শুরুর আগেই কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই দুর্গম অঞ্চলসহ সারা দেশের কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে ব্যালট পেপারসহ অন্যান্য সরঞ্জাম। এবারই প্রথম ভোটের দিন সকালে কেন্দ্রে ব্যালট পাঠানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি