1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:০৮ অপরাহ্ন

মানিকগঞ্জের সওজ প্রকৌশলী আনোয়ার হোসেনের দুর্নীতির অভিযোগ তদন্ত করবে দুদক ও সওজ কতৃপক্ষ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪
  • ১২৪ বার দেখা হয়েছে
মানিকগঞ্জের সওজ প্রকৌশলী আনোয়ার হোসেনের দুর্নীতির অভিযোগ তদন্ত করবে দুদক ও সওজ কতৃপক্ষ
★অভিযোগ তদন্ত করবে দুদক ও সওজ কতৃপক্ষ

নিজস্ব প্রতিবেদকঃ
উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ আজ বিশ্বের বুকে অবকাঠামোগত উন্নয়নের রোল মডেল। ঠিক তখনই প্রদিপের নিচে অন্ধকারের সুযোগে শয্যাকীটের মতো ঘাপটি মেরে বসে নিভৃতে জনগণের টাকা শুষে নিচ্ছে কিছু দূর্নীতিবাজ কর্মকর্তা কর্মচারীগন। অভিযোগ উঠেছে
দুর্নীতির টাকায় সম্পদের পাহাড় গড়েছেন মানিকগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো. আনোয়ার হোসেন। দুর্নীতি মাধ্যমে উপার্জিত অবৈধ অর্থে নিজ এলাকা সিরাজগঞ্জে আলীশান বাড়ি ও প্রচুর সম্পত্তি গড়েছেন। এছাড়া ঢাকায় বাড়ি ও একাধিক ফ্ল্যাট, কোটি কোটি টাকার জমি রয়েছে উপ-সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেনের। তার স্ত্রী ও তিন মেয়ের নামে রয়েছে কোটি কোটি টাকার এফডিআর। চাকরি জীবনের ১৬ বছরে অনিয়ম, ঘুষ-দুর্নীতি, সরকারি অর্থ আত্মসাৎ ও ঠিকাদারের কাছ থেকে উৎকোচ গ্রহণ করে বিপুল সম্পদের মালিক হয়েছেন প্রকৌশলী আনোয়ার হোসেন। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, মো. আনোয়ার হোসেন ২০১৫ সালে বেসিক মমতাজ মহল বি-৫, বাড়ি-০২, রোড নং- ৯/বি, সেক্টর-০৭, উত্তরা, ঢাকায় ফ্ল্যাট ক্রয় করেন। যার বাজার মূল্য দুই থেকে আড়াই কোটি টাকা। এছাড়াও মিরপুর ডিওএইচএস-এ কোটি টাকার ফ্ল্যাট, উন্নত মডেলের প্রাইভেট গাড়ি (ঢাকা মেট্রো-গ-২৮-৮৬৭১) রয়েছে তার। উপ-সহকারী প্রকৌশলী মো. আনোয়ার হোসেনের অবৈধ সম্পদ নিয়ে সড়ক ও জনপথ বিভাগসহ মানিকগঞ্জের বিভিন্ন শ্রেণী ও পেশাজীবী মহলের মধ্যে রয়েছে নানা কৌতূহল। বিভিন্ন সূত্রে জানা যায়, এসব দুর্নীতির ব্যাপারে সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ) ও দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ জমা পড়েছে। সড়ক ও জনপথ অধিদপ্তরের ঢাকা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী দৈনিক জাতীয় অর্থনীতিকে বলেন, কেউ দুর্নীতি করলে সওজ কর্তৃপক্ষ অবশ্যই তা আমলে নিয়ে তদন্ত করবে।
এবং দুর্নীতি দমন কমিশন সূত্র জানায় অভিযোগটি তাদের নজর এসেছে, দ্রুত এর তদন্ত শুরু হবে।

তবে এসব নিয়ে মো. আনোয়ার হোসেনের কোনো মাথাব্যথা নেই। কারণ তিনি উপর মহলের হর্তাকর্তাদের নিজের হাতে রেখেছেন। এসব অভিযোগের বিষয়ে মানিকগঞ্জ সওজের উপ-সহকারী প্রকৌশলী মো. আনোয়ার হোসেনের বক্তব্য জানতে তার মুঠোফোনে বারবার যোগাযোগের চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি। প্রকৌশলী মো.আনোয়ারের দূর্নীতি ও অনিয়ম নিয়ে দৈনিক জাতীয় অর্থনীতির অনুসন্ধান চলমান রয়েছে ।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি