1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ০৪ মে ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন

রংপুর মহানগর যুবদল সিনিয়র যুগ্ম-আহবায়ক নয়ন ও যুবদল সহ-সভাপতি সোহাগের আত্মসমর্পন

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
  • ৩৪ বার দেখা হয়েছে
মোঃ আফ্ফান হোসাইন আজমীর, রংপুর প্রতিনিধিঃ রংপুর মহানগর যুবদল সিনিয়র যুগ্ম-আহবায়ক জহির আলম নয়ন ও রংপুর জেলা যুবদল সহ- সভাপতি তারেক হাসান সোহাগ, রংপুর জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পন করেন।
গতকাল মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে তারা উভয়ে একসাথে আত্মসমর্পণ করলে বিজ্ঞ আদালত তাদের জেল হাজতে প্রেরণ করার নির্দেশ দেন।
মামলার এজাহার সূত্রে জানা যায়, বিস্ফোরক আইনে পুলিশের দায়ের করা মামলায় রংপুর মহানগর বিএনপির সদস্য সচিবসহ ৫ জনের বিরুদ্ধে আদালত ১০ বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছিলো । রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক কৃষ্ণকান্ত রায় গত ২০ নভেম্বর এই আদেশ দিয়েছিল।
আসামিরা ছিলেন, জেলা বিএনপির সদস্য সচিব আনিসুর রহমান লাকু, রংপুর মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডঃ মাহফুজ-উন-নবী ডন, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক জহির আলম নয়ন, জেলা যুবদলের সহ-সভাপতি তারেক হাসান সোহাগ ও যুবদল কর্মী আরিফ হোসেন।
মামলার রায়ে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাস করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়। মামলায় অন্য দুই আসামি জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক রইচ আহমেদ ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক সামসুল হক ঝন্টু মারা যাওয়ায় তাদের এই মামলা থেকে আদালত অব্যাহতি দেয়।
আসামিপক্ষের আইনজীবীগন জানিয়েছেন, রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতে এই রায়ে জাতি হতবাক হয়েছে। আদালতকে ব্যবহার করে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা দিয়ে সরকার ক্ষমতা দীর্ঘায়িত করতে চাচ্ছে। রায়ের বিরুদ্ধে আপিল করার কথাও জানান তারা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি