1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ১৩ মে ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন

রাজশাহীতে বাড়ল বিধিনিষেধ, ৭টার মধ্যে বন্ধ থাকবে সব দোকানপাট

রাজশাহী প্রতিবেদক
  • আপডেট : বুধবার, ২ জুন, ২০২১
  • ২৯২ বার দেখা হয়েছে

চলমান লকডাউনে নতুন বিধিনিষেধ আরোপ করেছে রাজশাহী জেলা প্রশাসন। জেলার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রতিদিন সন্ধ্যা ৭টার মধ্যে সব দোকানপাট বন্ধ, ৭টার পর জনসাধারণের ঘরের বাইরে বের হওয়া, সব ধরনের গণজমায়েত ও সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে সব বিনোদনকেন্দ্রও বন্ধ রাখার নির্দেশ আরোপ করা হয়েছে।

বৃহস্পতিবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই বিধিনিষেধ কার্যকর থাকবে। বুধবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনকক্ষে এক জরুরি সভা শেষে এই বিধিনিষেধের ঘোষণা দেন জেলা প্রশাসক আবদুল জলিল।

তিনি জানান, জেলায় সপ্তাহ ধরে ক্রমাগত করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে উদ্বেগজনক পরিস্থিতি তৈরি হয়েছে। প্রতিদিনের করোনা টেস্টের বিপরীতে রাজশাহীতে সংক্রমণের হার ৪০ শতাংশের ওপরে যাচ্ছে। এমন পরিস্থিতিতে চলমান লকডাউনের মধ্যে চারটি শর্ত বাড়ানো হয়েছে। পাশাপাশি এসব শর্ত বাস্তবায়নে জেলা প্রশাসন কঠোরতা আনবে। তবে আম ও কৃষিপণ্য এসব নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

এদিকে গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় ৭ জন্য রোগী মারা গেছেন। এদের মধ্যে পাঁচজন করোনা পজেটিভ ছিলেন। বাকি দুইজনের উপসর্গ ছিল। এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের তিনজন, রাজশাহীর তিনজন ও নাটোরের একজন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ২১ জন। নতুন ভর্তি হওয়া রোগীর মধ্যে চাঁপাইনবাবগঞ্জের নয়জন, রাজশাহীর নয়জন, নাটোর, জয়পুরহাট ও পাবনার একজন করে রয়েছেন। বর্তমানে শুধু রাজশাহী মেডিকেল কলেজের ৫টি ওয়ার্ডেই করোনা রোগীদের রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। আগামী দুই দিনের মধ্যে হাসপাতালে করোনা রোগীর জন্য আরও একটি ওয়ার্ড প্রস্তুত করা হবে বলে জানিয়েছে হাসপাতাল পরিচালক।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি