1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
শিরোনামঃ

রাজস্থানকে প্রথম পরাজয়ের স্বাদ দিল ব্যাঙ্গালুরু

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৬ এপ্রিল, ২০২২
  • ১১৪ বার দেখা হয়েছে

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ধীরগতির উইকেটে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৯ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছিল রাজস্থান। পরে বোলিংয়ের শুরুটাও ছিল বেশ ভালো। কিন্তু শাহবাজ আহমেদ ও দিনেশ কার্তিকের ঝড়ে ৫ বল হাতে রেখে ৪ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে ব্যাঙ্গালুরু।

তৃতীয় ম্যাচে প্রথম পরাজয়ের পরও অবশ্য শীর্ষস্থান ধরে রেখেছে রাজস্থান। তাদের সমান তিন ম্যাচ দুই জয়ে ৪ পয়েন্ট নিয়েও নেট রান রেটের কারণে টেবিলের ছয় নম্বরে রয়েছে ব্যাঙ্গালুরু। এ দুই দলের মাঝে আরও চারটি দলের আছে তিন ম্যাচে ৪ পয়েন্ট করে।

১৬৩ রান রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫৫ রান যোগ করেন ব্যাঙ্গালুরুর দুই ওপেনার ফাফ ডু প্লেসি ও অনুজ রাওয়াত। সপ্তম ওভারে আউট হওয়ার আগে ২০ বলে ২৯ রান করেন ব্যাঙ্গালুরু অধিনায়ক ফাফ। আরেক ওপেনার অনুজের ব্যাট থেকে আসে ২৫ বলে ২৬ রান।

এরপর বিরাট কোহলি (৫), ডেভিড উইলি (৫) ও শেরফান রাদারফোর্ড অল্পেই ফিরে গেলে বিপদে পড়ে যায় ব্যাঙ্গালুরু। সেখান থেকে ষষ্ঠ উইকেট জুটিতে ৫.২ ওভারে ৬৭ রান যোগ করেন শাহবাজ ও কার্তিক। অল্পের জন্য ফিফটি মিস করা শাহবাজ আউট হন ৪ চার ও ৩ ছয়ের মারে ২৬ বলে ৪৫ রান করে।

শাহবাজ ফিরে গেলেও দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন অভিজ্ঞ তারকা কার্তিক। ইনিংসের শেষ ওভারে দলের জয় নিশ্চিত করে মাত্র ২৩ বলে ৭ চার ও ১ ছয়ের মারে ২৩ বলে ৪৪ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। যার সুবাদে ম্যাচসেরার পুরস্কারও ওঠে এই উইকেটরক্ষক ব্যাটারের হাতে।

এর আগে টস জিতে রাজস্থানকেই ব্যাট করতে পাঠায় ব্যাঙ্গালুরু। ইংলিশ তারকা ক্রিকেটার জস বাটলারের ঝড়ো ব্যাটিংয়ে ব্যাঙ্গালুরুর সামনে ১৭০ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দাঁড় করায় রাজস্থান রয়্যালস।

৪৭ বলে ৭০ রানের বিশাল ইনিংস খেলে অপরাজিত থেকে যান ওপেনার বাটলার। তার ব্যাটে চড়েই ৩ উইকেট জারিয়ে ১৬৯ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে রাজস্থান। কোনো বাউন্ডারি নয়, ৬টি ছক্কার মার মেরেছেন বাটলার।

তার সঙ্গে ঝড় তুলেছেন আরও দু’জন। দেবদূত পাডিক্কাল এবং ক্যারিবীয় তারকা শিমরন হেটমায়ার। ২৯ বলে ৩৭ রান করেছেন দেবদূত পাডিক্কাল। ২টি করে বাউন্ডারি এবং ছক্কার মার মেরেছেন তিনি। অধিনায়ক সাঞ্জু স্যামসন ৮ বলে ৮ রান করে আউট হয়ে যান।

শেষ মুহূর্তে শিমরন হেটমায়ার হাত খুলে ব্যাট করেন, ৩১ বলে তিনি অপরাজিত থাকেন ৪২ রানে। ৪টি বাউন্ডারির সঙ্গে তিনি ছক্কার মার মারেন ২টি। ১টি করে উইকেট নেন ডেভিড উইলি, ওয়ানিদু হাসারাঙ্গা এবং হার্শাল প্যাটেল।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি