1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন

শান্তি সমাবেশে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩
  • ৭৫ বার দেখা হয়েছে

মোকাররমের দক্ষিণ গেটে বিএনপি-জামায়াতের হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের প্রতিবাদে আওয়ামী লীগের তিন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের শান্তি সমাবেশের মঞ্চ প্রস্তুত রয়েছে।

শুক্রবার সকাল থেকেই নেতাকর্মীদের উপস্থিতি হতে দেখা যায়। ধীরে ধীরে মুখরিত হতে শুরু করেছে সমাবেশস্থল। তবে এখনো শুরু হয়নি সমাবেশের আনুষ্ঠানিকতা।  বিকাল ৩টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ শুরু হবে।

দেখা যায়, গুলিস্তানের জিরো পয়েন্ট থেকে বায়তুল মোকাররমের দক্ষিণ গেট এবং সেখান থেকে গুলিস্তানের হল মার্কেট মোড় পর্যন্ত সমাবেশের জন্য রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।

মসজিদসংলগ্ন রাস্তার অংশ বন্ধ থাকলেও রাস্তার আরেক পাশ দিয়ে যান চলাচল করছে। বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে মঞ্চ স্থাপন করা হয়েছে।

রাতেই মঞ্চ তৈরিসহ অন্যান্য প্রস্তুতি শেষ করেছে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা জানিয়েছেন, রাজধানী ও আশপাশের জেলা থেকে সমাবেশে অংশ নেবে নেতাকর্মীরা।

, সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া আওয়ামী লীগের সিনিয়র নেতারা ও সহযোগী সংগঠনের নেতারাও বক্তব্য রাখবেন শান্তি সমাবেশে। সব শঙ্কা পেছনে ফেলে আজকের সমাবেশ সফল হবে বলে আশা প্রকাশ করেছেন নেতাকর্মীরা।

মঞ্চের কাছেই বহুসংখ্যক পুলিশের উপস্থিতি রয়েছে। এ ছাড়া আওয়ামী লীগের সমাবেশের আশপাশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সাঁজোয়া যানের উপস্থিতি রয়েছে।

উল্লেখ্য, আজ (২৮ জুলাই) রাজধানীতে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠন- যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। বেলা ৩টায় শুরু হবে সমাবেশ। অন্যদিকে, দুপুর ২টায় নয়াপল্টনে বিএনপি মহাসমাবেশ করবে।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি