1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন

সাঁথিয়ায় ডেপুটি স্পীকারের উদ্বোধনকৃত হাট বন্ধ করে দিলেন এসিল্যান্ড

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
  • ৩৭ বার দেখা হয়েছে
এস এম আলমগীর চাঁদ  ( সাঁথিয়া, পাবনা প্রতিনিধি ): পাবনার সাঁথিয়া উপজেলার রাজাপুর রেলস্টেশন সংলগ্ন হাট বন্ধ করে দিয়েছেন উপজেলা সহকারী কমিশনার  ( ভূমি ) রিফাতুল ইসলাম। উক্ত হাটের দোকানপাট উচ্ছেদ সহ হাটের সমস্ত কার্যক্রম বন্ধের আদেশ দেন তিনি।
জানা গেছে, উপজেলার ক্ষেতুপাড়া ইউনিয়নের রাজাপুর ও এর আশেপাশের কয়েক গ্রামের লোকজন মিলিত হয়ে রাজাপুর রেলস্টেশন সংলগ্ন মাঠে সপ্তাহের প্রতি রোববার ও বুধবার হাট বসানোর সিদ্ধান্ত নেয়। সে মোতাবেক রোববার ভোর থেকে পেঁয়াজ, রসুন, আলু, মরিচ সহ নিত্য পন্যের বেচা কেনা শুরু হয়।
সংবাদ পেয়ে সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার রিফাতুল ইসলাম পুলিশ সহ সেখানে উপস্থিত হয়ে উক্ত হাটের সমস্ত কার্যক্রম বন্ধ করে দেন । মাইকিং এর মাধ্যমে বলা হয়, সরকারী নির্দেশনা ছাড়া এই হাটের কোন কার্যক্রম পরিচালনা করা অবৈধ ।
গত পনেরো এপ্রিল এই হাটটি ব্যাপক আয়োজনের মাধ্যমে উদ্বোধন করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু এমপি।
এক সপ্তাহের ব্যবধানে সরকারি অনুমোদন না থাকায় হাটটি বন্ধ করে দেওয়া হল ।
ক্ষেতুপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনসুর আলম পিন্চু বলেন, স্থানীয় জনসাধারণের উদ্যোগে হাটটির কার্যক্রম শুরু হয়েছিলো। তারা সরকারি নিয়ম মেনে হাটের নামে জমি লিখে দিয়ে হাট বসাবে।এখানে হাটের প্রয়োজন বিধায় সরকারি নিয়ম মেনে হাট বসানো যেতে পারে।
এ বিষয়ে সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার  ( ভূমি ) রিফাতুল ইসলাম বলেন, ইজারা ছাড়া কোন অবৈধ হাট বসানো যাবে না।
হাট বসাতে হলে জমি সরকারের নামে লিখে দিয়ে জেলা প্রশাসকের অনুমতি সাপেক্ষে হাট বসানো যেতে পারে। সরকারি নিয়ম না মানলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি