1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১২ মে ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন

সাংবাদিক লায়েকুজ্জামান এর জানাযা জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত

জাতীয় অর্থনীতি ডেস্ক
  • আপডেট : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৯৭ বার দেখা হয়েছে

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) স্থায়ী সদস্য ও দৈনিক রূপালী বাংলাদেশ পত্রিকার বিশেষ প্রতিনিধি লায়েকুজ্জামান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

গতকাল শনিবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

তার বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি স্ত্রী ও দুই মেয়ে আত্মীয় স্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

আজ রোববার সকালে জাতীয় প্রেস ক্লাবে মরহুমের জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। জানাযা শেষে ফুলেল শ্রদ্ধায় তাকে শেষ বিদায় জানানো হয়।

জাতীয় প্রেস ক্লাবের সম্মানিত সদস্য ও নেতৃবৃন্দরা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

১৯৭৫ পরবর্তী মুজিব হত্যার  বিচারচাই  দাবিতে যে আন্দোলন গড়ে উঠেছিল।  সে আন্দোলনের  একজন মেধাবী কর্মী  লায়েকুজজামান। আজ সকলকে জানান দিয়ে  পরপারে চলে গেল। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।১৯৭৫ থেকে  ১৯৯০ সাল দীর্ঘদিন পর্যন্ত  অসাংবিধানিক সরকার থেকে জাতিকে মুক্ত করার সংগ্রামে নিরবিচ্ছিন্ন  ভাবে লড়াই করে  গনতন্ত্রকামী নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে অত্যাচার নির্যাতিত হয়েছেন তিনি। সরকার থেকে মুল্যায়ন পাননি লায়ক। জীবনের ঝুঁকি নিয়ে সকল আন্দোলনের প্রথম কাতারে  ছিল লায়েক।  ৩০/৩৫ বছর ধরে সাংবাদিকতা করে গেছেন। সবশেষে বিএফইউজর মহাসচিব নির্বাচনে  জিততে পারেনি। ছাত্রলীগর নেতা  ছিলো  এই অজুহাত অনেকেই ভোট দেয়নি। আর যারা নির্বাচনে বিজয়ী হয়েছেন তার কোন দিন ছাত্র লীগের কর্মী  ছিলো না।  গত  ১৫ বছর   আওয়ামীলীগ সরকারের  আমলে কত সাংবাদিক  কত জায়গার স্হান করে নিয়েছে। সরকারের কাছথেকে  কত সুবিধা পেয়েছে।  আথচ এরা জীবনে৷ একবারও ছাত্র লীগের কর্মী তো দুরের কথা জয় বাংলা  শ্রোগান ও দেননি।  লায়েকের মতো সাংবাদিকতা পেশায় অনেক ছাত্র লীগের কেন্দ্রীয় নেতা আছেন। সময় থাকতে তাদের কে মুল্যায়ন করা সময়ের দাবি। প্রিয় লায়েক মাফ চাই তোমার আত্মার কাছে।

লায়েকুজ্জামান ১৯৬৫ সালে ফরিদপুরে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। তিনি দৈনিক কালের কণ্ঠ পত্রিকায় জ্যেষ্ঠ প্রতিবেদক হিসেবে কর্মরত ছিলেন। সেখান থেকে সম্প্রতি তিনি দৈনিক রূপালী বাংলাদেশ পত্রিকায় বিশেষ প্রতিনিধি হিসেবে যোগদান করেন। এছাড়াও তিনি দৈনিক মানবজমিন ও দৈনিক সকালের খবরে কাজ করেন। কলকাতা থেকে প্রকাশিত দৈনিক দিন দর্পণ পত্রিকায় বাংলাদেশ প্রতিনিধি হিসেবেও কাজ করেছেন।

আজ বাদ আছর ফরিদপুরের নগরকান্দায় গ্রামের বাড়িতে জানাজা শেষে লায়েকুজ্জামানকে দাফন করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি