1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন

সিরিয়া-ইরান যৌথ অস্ত্রাগারে মার্কিন বিমান হামলায় নিহত ৯

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩
  • ৫৭ বার দেখা হয়েছে

মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিন বলেছেন, মার্কিন কর্মীদের বিরুদ্ধে হামলার প্রতিক্রিয়ায় মার্কিন যুদ্ধবিমান পূর্ব সিরিয়ায় ইরান-সংযুক্ত অস্ত্র সংরক্ষণ কেন্দ্রে হামলা চালিয়েছে। এ হামলায় প্রতিপক্ষের ৯ জন নিহত হয়েছে।
বুধবার (৮ নভেম্বর) এই হামলা চালানো হয়। প্রায় দুই সপ্তাহের মধ্যে এটি দ্বিতীয়বার যখন মার্কিন যুক্তরাষ্ট্র সিরিয়ায় অস্ত্র সংরক্ষণ কেন্দ্রে আক্রমণ করেছে যা ইরানের সাথে সংযুক্ত ছিল।
মার্কিন যুক্তরাষ্ট্র ইরান এবং তাদের সমর্থকদের ইসরায়েল-হামস যুদ্ধ থেকে দূরে থাকার প্রস্তাব দিলেও প্রতিক্রিয়া হিসেবে তারা বারবার যুক্তরাষ্ট্রের ওপর আক্রমণ করেছে।
এক বিবৃতিতে মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিন বলেছেন, ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস (আইআরজিসি) এবং সহযোগী গোষ্ঠীগুলোর দ্বারা ব্যবহৃত পূর্ব সিরিয়ার একটি স্থাপনায় মার্কিন সামরিক বাহিনী একটি আত্মরক্ষামূলক হামলা চালায়।
তিনি আরও বলেন, এই আত্মরক্ষামূলক হামলা হল আইআরজিসি-কুদস ফোর্সের সহযোগীদের দ্বারা ইরাক এবং সিরিয়ায় মার্কিন কর্মীদের বিরুদ্ধে ধারাবাহিক আক্রমণের প্রতিক্রিয়া। মার্কিন যুক্তরাষ্ট্র নিজেদের সুরক্ষার জন্য আরও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সম্পূর্ণ প্রস্তুত।
খবর এনডিটিভি

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি