1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন

সীতাকুণ্ডে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত শিপ ইয়ার্ডসহ ইপসা’র সেইফটি ফার্স্ট সেন্টার পরিদর্শন

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
  • ৩৪ বার দেখা হয়েছে

রিয়াজ উদ্দীন মাসুম সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি: সীতাকুণ্ডে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত গ্রীন শিপ ইয়ার্ডসহ ইপসা’র সেইফটি ফার্স্ট সেন্টার পরিদর্শন করে তাদের প্রশংসা করেছে।
জানা যায়,আজ ২৩ এপ্রিল’২৪ ( মঙ্গলবার) সকাল ১০টায় এই প্রথম বারের মত বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস গ্রীন শিপ ইয়ার্ডসহ ইপসা’র সেইফটি ফার্স্ট সেন্টার পরিদর্শনে আসেন।মার্কিন রাষ্ট্রদূত শিপ ইয়ার্ড ও ইপসা’র সেইফটি ফার্স্ট সেন্টার ও প্রশিক্ষণ কাযর্ক্রম পরিদর্শন শেষে বিভিন্ন স্টেক-হোল্ডারদের নিয়ে এক মতবিনিময় সভায় অংশ গ্রহন করে। সভায় মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস বলেন, ইপসায় আসার আগে আমি জাহাজ পুনঃ: প্রক্রিয়াজাত শিল্প পরিদর্শন করি। ইয়ার্ডে পরিবেশ সুরক্ষা এবং শ্রমিক নিরাপত্তা নিশ্চিতকরণে মালিক পক্ষের নানা উদ্যোগ এবং প্রচেষ্টা দেখে আমার ভালো লেগেছে। দীর্ঘ দিন ধরে জাহাজ ভাঙ্গা শিল্প পরিদর্শনের অপেক্ষায় ছিলাম, পরে জানতে পারি ৪টি শিপ ইয়ার্ড গ্রিন শিপ ইয়ার্ডের সনদ পেয়েছে।আমি আশা করবো হংকং কনভেনশনের আলোকে সব গুলো শিপ রিসাইক্লিং ইয়ার্ড নিজেদের গ্রিন শিপ রিসাইক্লিং ইয়ার্ড হিসেবে প্রতিষ্ঠা করবে। তিনি আরো বলেন, শিপ রিসাইক্লিং সেক্টরের জন্য ইপসা’র নিরাপত্তা সচেতনতা এবং প্রশিক্ষণ কার্যক্রমের জন্য আমি ইপসাকে সাধুবাদ জানাই পরিদর্শনকালে রাষ্ট্রদূত পিটার ডি হাসে’র সাথে উপস্থিত ছিলেন মার্কিন দূতাবাসের পাবলিক রিলেশন অফিসার মি. স্টিফেন ইভেলি, ইনফরমেশন অফিসার মিস. আশা বে, এবং প্রেস ও মিডিয়া কোঅর্ডিনেটর তারিকুল ইসলাম নাহিন।
ইপসা’র সেইফটি ফার্স্ট সেন্টার পরিদর্শনকালে মার্কিন রাষ্ট্রদূতকে স্বাগত জানান ইপসা’র প্রধান নির্বাহী মো: আরিফুর রহমান, ইপসা’র কো-অর্ডিনেটর মো. আলী শাহীন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি