1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:০৫ অপরাহ্ন

সোমবার সোহরাওয়ার্দী উদ্যানে, বিএনপির সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : সোমবার, ৩১ জুলাই, ২০২৩
  • ৮৮ বার দেখা হয়েছে

সোমবার (৩১ জুলাই) ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচিতে হামলার প্রতিবাদে আজ সারাদেশের সকল জেলা ও বিভাগীয় শহরে জনসমাবেশ করবে বিএনপি। ঢাকার জনসমাবেশটি বেলা ৩টায় রাজধানীর নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় অফিসের সামনের পরিবর্তে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ অনুষ্ঠিত হবে।

সমাবেশের অনুমতির বিষয়ে ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশ বলছে, সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি সমাবেশ করতে পারবে। তবে সড়কে প্রতিবন্ধকতা, গাড়ি ভাঙচুর কিংবা অগ্নিসংযোগ করলে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে বিএনপির ‘অগ্নিসন্ত্রাসের’ প্রতিবাদে রোববার দেশজুড়ে বিক্ষোভের পর সোমবার ঢাকা মহানগর উত্তর ওয়ার্ডে-ওয়ার্ডে বিক্ষোভের কর্মসূচি দিয়েছে।

জনসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে রোববার (৩০ জুলাই) রাতে জরুরি সংবাদ সম্মেলন করে সমাবেশের ভেন্যু পরিবর্তনের তথ্য জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। পরে সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য দলের পক্ষ থেকে নিশ্চিত করা হয়।

জনসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম। আর সঞ্চালনা করবেন ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি সদস্য সচিব আমিনুল হক।

প্রসঙ্গত, এক দফা সরকার পতনের দাবিতে লাগাতার কর্মসূচি চালিয়ে যাচ্ছে বাংলাদেশ জাতীয়বাদী দল (বিএনপি)।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির তিনি বলেন, আমরা নয়াপল্টনে জনসমাবেশ করতে চেয়েছিলাম, পরবর্তীতে আলোচনার প্রেক্ষিতে সেটি নয়াপল্টনের পরিবর্তে সোহরাওয়ার্দী উদ্যানে করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এই জনসমাবেশে দলের নেতাকর্মীদের পাশাপাশি রাজধানীবাসীকে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানান রিজভী।

বিএনপির সমাবেশস্থল সোহরাওয়ার্দী উদ্যান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় পড়ছে। তবে বিএনপির কর্মসূচিতে কেন্দ্র করে কেন্দ্রীয়ভাবে কোনো কর্মসূচি না থাকলেও সোমবার সারাদেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা ‘সতর্ক পাহারায় থাকবে’ বলে জানিয়েছেন দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি