1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ০৫ মে ২০২৪, ০২:১৩ অপরাহ্ন

হাথুরুর অনুপস্থিতিতে প্রধান কোচ নিক পোথাস

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮১ বার দেখা হয়েছে

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শনিবার (১৬ সেপ্টেম্বর) ঢাকায় পৌঁছেছে নিউজিল্যান্ড দল। আগামী ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়াবে এই সিরিজের ম্যাচগুলো। তবে এই সিরিজের প্রথম দুই ম্যাচে থাকছেন না বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এই সময়ে দলের দায়িত্বে থাকবেন সহকারী কোচ নিক পোথাস।
আজ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনূস গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

তার দাবি, পারিবারিক কারণে কয়েক দিন ছুটিতে আছেন হাথুরুসিংহে।
জালাল ইউনূসের ভাষ্যমতে, তার স্ত্রীর একটা বড় সার্জারি আছে। হাথুরুসিংহে দুইটা ওয়ানডেতে থাকবে না। ২৫ তারিখে আসবে। ২৬ তারিখ যোগ দেবে। এই সময়ে আমরা নিক পোথাসকে নিয়োগ দিয়েছি।
এদিকে ভারতে বসতে চলা ওয়ানডে বিশ্বকাপের আগে এই সিরিজের জন্য দ্বিতীয় সারির দল পাঠিয়েছে নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসনের বদলে নেতৃত্বে থাকছেন লকি ফার্গুসন। ব্ল্যাক-ক্যাপস দলে রয়েছেন অনেকদিন পর ফেরা ট্রেন্ট বোল্ট। অন্যদিকে টেস্ট সিরিজ খেলতে বিশ্বকাপের পর কিউইরা আবার আসবে বাংলাদেশ সফরে।
অন্যদিকে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটি শেষ করেই বিশ্বকাপের বিমানে চাপবে টাইগাররা। আগামী ২৭ সেপ্টেম্বর দেশ ছাড়ার কথা লাল-সবুজের প্রতিনিধিদের। ৫ অক্টোবর থেকে শুরু হবে দেড় মাসের এই মহাযজ্ঞ।
বাংলাদেশের বিশ্বকাপ মিশনটা শুরু হবে ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের মধ্য দিয়ে। তবে এর আগে ২৯ সেপ্টেম্বর ও ২ অক্টোবর শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এ ছাড়া ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি হবে রাউন্ড রবিন লিগে বাংলাদেশের শেষ ম্যাচ।

এর আগে শনিবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম দুই ওয়ানডে ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে অধিনায়ক সাকিব আল হাসানকে। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন লিটন কুমার দাস। সাকিবের সঙ্গে বিশ্রাম দেওয়া হয়েছে মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ এবং তিন পেসার তাসকিন আহমেদ, হাসান মাহমুদ আর শরিফুল ইসলামকে। তবে দলে ফিরেছেন ওপেনার তামিম ইকবাল, অভিজ্ঞ মিডল-অর্ডার ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ, পেস অলরাউন্ডার সৌম্য সরকার ও উইকেটরক্ষক নুরুল হাসান সোহান।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি