1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন
শিরোনামঃ

১২টায় বিপিএলের প্লেয়ার্স ড্রাফট

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১
  • ১৩৮ বার দেখা হয়েছে

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পর্দা উঠবে আগামী ২১ জানুয়ারি। বিপিএলের অষ্টম আসর শুরুর আগে আজ সোমবার (২৭ ডিসেম্বর) হবে খেলোয়াড় ড্রাফট। রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ড্রাফট শুরু হবে দুপুর ১২টায়। এই ড্রাফট থেকে স্কোয়াড তৈরি করবে অংশগ্রহণকারী ৬ দল।

এই ড্রাফটের আগে দলগুলো ১ জন স্থানীয় এবং ৩ জন করে বিদেশি ক্রিকেটার দলে নিতে পারবে। ড্রাফট থেকে সর্বনিম্ন ৩ এবং সর্বোচ্চ ৮ জন বিদেশি ক্রিকেটার নিতে পারবে দলগুলো। স্থানীয় ক্রিকেটারের হিসেবে দলগুলো নিতে পারবে ১০ থেকে ১৪ জন ক্রিকেটার। যেখানে ড্রাফট লিস্টে বিদেশি ক্রিকেটার ক্যাটাগরিতে বড় কোন তারকা ক্রিকেটারের নাম নেই।

যদিও ড্রাফটের আগে ‘সরাসরি’ সাইনিংয়ে বেশ কয়েকটি দল তারকা কয়েকজন বিদেশি ক্রিকেটার দলে নিয়েছে। তবে নাসুম আহমেদ, তাসকিন আহমেদরা ড্রাফটের আগে ‘সরাসরি’ দল পেলেও ড্রাফটে উঠতে হয়েছে বিপিএলের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এবং দেশসেরা ওপেনার এবং বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে, রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে ড্রাফট শুরু হবে দুপুর ১২টায়। সমর্থকরা টি স্পোর্টস এবং গাজী টিভিতে সরাসরি দেখতে পারবেন।

বিপিএলে এবারের আসরে ক্রিকেটারদের পারিশ্রমিক বাড়িয়েছে বিসিবি। ‘এ’ ক্যাটাগরিতে ক্রিকেটারদের ৫০ লাখ থেকে বেড়ে এবার ৭০ লাখে ঠেকেছে। এবার ক্যাটাগরি করা হয়েছে ৬টি। ‘এ’ থেকে ‘এফ’ পর্যন্ত। দ্বিতীয় ভাগ ‘বি’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের ২৫ থেকে বাড়িয়ে ৩৫ লাখ করা হচ্ছে। ‘সি’ ক্যাটাগরির যারা আগে ১৮ লাখ টাকা করে পেতেন, এবার তাদের দেওয়া হবে ২৫ লাখ টাকা। ‘ডি’ ক্যাটাগরি ১৮, ‘ই’ ক্যাটাগরি ১২ এবং সর্বশেষ ‘এফ’ ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ৫ লাখ টাকা করে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি