1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন

৬ ম্যাচে ১১ উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান

জাতীয় অর্থনীতি ডেস্ক
  • আপডেট : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
  • ৪৭ বার দেখা হয়েছে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল)খুব বেশি ম্যাচ হাতে নেই মোস্তাফিজুর রহমানের। সামনেই বাংলাদেশ দলের জিম্বাবুয়ে সিরিজ। দেশের মাটিতে টি–টোয়েন্টি সিরিজ খেলতে দিন দশেকের মধ্যেই ফিরে আসবেন ঢাকায়। তবে ফেরার আগে আরেকবার আইপিএলের সর্বোচ্চ উইকেটশিকারির স্মারক পার্পল ক্যাপ বা বেগুনি টুপি আরেকবার মাথায় তোলার সুযোগ আছে বাংলাদেশের বাঁহাতি পেসারের সামনে।

আগামীকাল চেন্নাই খেলবে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে। ম্যাচটি হবে চেন্নাইয়ের মাঠ এমএ চিদাম্বরম স্টেডিয়ামে।

আইপিএলে সর্বোচ্চ উইকেটশিকারির বেগুনি টুপিটা টুর্নামেন্টের শুরুর দিকে ছিল মোস্তাফিজের মাথায়ই। মাথাবদল হয়ে সেটি এখন যশপ্রীত বুমরার কাছে। মুম্বাই ইন্ডিয়ানসে খেলা এই ভারতীয় পেসার ৭ ম্যাচে নিয়েছেন ১৩ উইকেট। এক ম্যাচ বেশি খেলে ১৩ উইকেট নিয়েছেন পাঞ্জাব কিংসের হারশিত প্যাটেলও।

এ ছাড়া ১২টি করে উইকেট আছে রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহাল ও মুম্বাইয়ের জেরাল্ড কোয়েৎজির। উইকেটসংখ্যায় মোস্তাফিজের সামনে থাকা চার বোলারের মধ্যে তিনজনের আজ ম্যাচ আছে। জয়পুরে রাজস্থানের মুখোমুখি হবে মুম্বাই। তবে বুমরা–চাহালদের সঙ্গে উইকেটসংখ্যায় পার্থক্য কম থাকায় মোস্তাফিজ অতিক্রম্য দূরত্বেই আছেন।

বাংলাদেশের বাঁহাতি পেসারের জন্য অনুকূলে আছে ভেন্যুও। আগামীকাল চিপকের যে মাঠে লক্ষ্ণৌর বিপক্ষে ম্যাচ, সেখানেই এ বছর সবচেয়ে সফল তিনি। এখন পর্যন্ত চেন্নাইয়ের মাঠে ৩ ম্যাচ খেলেই ৮ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। সব মিলিয়ে মোস্তাফিজের নেওয়া ১১ উইকেট আইপিএলের এক আসরে তাঁর তৃতীয় সর্বোচ্চ। ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৬ ম্যাচে ১৭ আর ২০২১ সালে রাজস্থান রয়্যালসের হয়ে ১৪ ম্যাচে ১৪ উইকেট নিয়েছিলেন মোস্তাফিজ।

এবারের আইপিএলে মাঝপথে চলে আসতে হবে মোস্তাফিজকেবিসিসিআই

এবার চেন্নাইয়ের হয়ে অত বেশি ম্যাচ খেলার সুযোগ হবে না। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাঁকে  ১ মে পর্যন্ত ছুটি  দিয়েছে। এই সময়ের মধ্যে চেন্নাইয়ের ম্যাচ আছে ২৩ এপ্রিল (লক্ষ্ণৌ), ২৮ এপ্রিল (হায়দরাবাদ) ও ১ মে (পাঞ্জাব)। আগামী ৩ মে চট্টগ্রামে শুরু হবে বাংলাদেশ–জিম্বাবুয়ে পাঁচ ম্যাচের টি–টোয়েন্টি সিরিজ। আইপিএল থেকে দেশে ফিরেই জাতীয় দলে যোগ দেওয়ার কথা মোস্তাফিজের।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি