1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন

এসএসসির ফরম পূরণের সময় পরে জানাবে বোর্ড

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বুধবার, ৭ এপ্রিল, ২০২১
  • ৪৭২ বার দেখা হয়েছে

করোনা ভাইরাস মহামারির মধ্যে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেওয়ার জন্য অনলাইনে ফরম পূরণ শুরু হয় গত ১ এপ্রিল। বিলম্ব ফি ছাড়া ৭ এপ্রিল পর্যন্ত ফরম পূরণের সময় ছিল।

কিন্তু করোনা ভাইরাসের সংক্রমণের কারণে স্থগিত করা হয়েছে। বুধবার (৭ এপ্রিল) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এসএম আমিরুল ইসলাম জানান, কোভিড-১৯ বিস্তারের কারণে এসএসসি পরীক্ষা-২০২১ এর বিলম্ব ফি ছাড়া ফরম পূরণের সময় বর্ধিত করে নতুন সময়সূচি জানিয়ে দেওয়া হবে।

তিনি আরও জানান, এসএসসি পরীক্ষা-২০২১ এর ফরম পূরণে বোর্ড নির্ধারিত ফির অতিরিক্ত ফি আদায় করার কোনো সুযোগ নেই। ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের কোনো অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

পূর্বঘোষণা অনুযায়ী, বিলম্ব ফিসহ আগামী ১৩ এপ্রিল পর্যন্ত ফরম পূরণ করতে পারতেন শিক্ষার্থীরা। করোনা মহামারির এই কালে ফরম পূরণ করলে সবাইকে চূড়ান্ত পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দেওয়া হবে বলে জানিয়েছে আন্তঃশিক্ষাবোর্ড।

এর আগে এক বিজ্ঞপ্তিতে জানিানো হয়, করোনা মহামারির কারণে ক্লাস না হওয়ায় এবার এসএসসির শিক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষা নেওয়া হবে না।

মহামারি শুরুর পর গত বছরের ১৮ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ৩০ মার্চ দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা থাকলেও মহামারির কারণে পিছিয়ে ২৩ মে খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়। আর ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয় খোলার কথা রয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি