1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন

কয়েক বছর ধরে আমরা অর্থমন্ত্রীর নামও শুনতে পাই না: বিএনপি মহাসচিব

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮৪ বার দেখা হয়েছে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কয়েক বছর ধরে আমরা অর্থমন্ত্রীর নামও শুনতে পাই না। পরিকল্পনামন্ত্রী বা প্রতিমন্ত্রী তারাই সব কিছু বলছেন, করছেন।  তিনি আছেন কী নাই তাও জানি না।

রোববার (১০ সেপ্টম্বর),দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সাবেক অর্থমন্ত্রী সাইফুর রহমানের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম এসব কথা বলেন।

মির্জা ফখরুল স্মৃতিচারণ করে বলেন, একসময় আমাদের কৃষিতে সাবসিডি দেওয়ার জন্য কৃষি প্রতিমন্ত্রী হিসেবে তার দ্বারস্থ হলাম। তিনি বললেন— সাবসিডি মানেই তো চুরি। তাকে বললাম, কৃষকরা অর্থনীতির চালিকাশক্তি। তারা ক্ষতিগ্রস্ত হলে দেশের অর্থনীতিতে প্রভাব পড়বে।  নানাভাবে বুঝিয়ে কৃষকদের জন্য কিছু সাবসিডি আদায় করাতে রাজি হয়েছিলাম।

সাইফুর রহমান প্রসঙ্গে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমানে অভ্যন্তরীণ রাজস্ব আহরণের সবচেয়ে বড় মাধ্যম হলো ভ্যাট। এই ভ্যাট চালু করেছিলেন সাইফুর রহমান। ভ্যাট চালু করার জন্য তখনকার পত্রপত্রিকা ও বিভিন্ন মহল থেকে নানা সমালোচনা শুনতে হয়েছিল।

তিনি বলেন, দেশের অর্থনীতির জন্য যা কিছু ভালো সব কিছুই করতেন সাইফুর রহমান। তিনি কাউকে খুশি করার জন্য কিছু করতেন না।  দেশের মঙ্গল হয় এমন সব কিছুই তিনি করতেন।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি