1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

স্টাফ রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩
  • ১০০ বার দেখা হয়েছে

আজ মঙ্গলবার (১৫ আগষ্ট ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোকদিবস-২০২৩ উপলক্ষ্যে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের উদ্যোগে রাজধানীর আগারগাঁওয়ে সমবায় অধিদপ্তরের মাল্টিপারপাস হলে আলোচনা সভা ও দোয়া  অনুষ্ঠিত হয়।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোসাম্মৎ হামিদা বেগম এর নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে  শ্রদ্ধা নিবেদন করা হয়।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোসাম্মৎ হামিদা বেগম বলেছেন, দুষ্কৃতকারীরা চেয়েছিল জাতির পিতাকে হত্যার মাধ্যমে বাঙালি জাতিকে নিশ্চিহ্ন করতে।কিন্তু বঙ্গবন্ধু  বাঙালি জাতির বাতিঘর হয়ে আজীবন বেঁচে থাকবেন।

যুদ্ধবিধ্বস্ত একটি দেশ অল্প সময়ের মধ্যেই পূর্ণগঠনে তাঁর অবদান ছিল উল্লেখ করার মত।গ্রামউন্নয়নে তিনি সমন্বিত পল্লী উন্নয়নের উদ্যোগ নিয়েছিলেন।

পল্লী উন্নয়ন ও সমবায় সচিব এ সময় উল্লেখ করেন, জাতির পিতা কূটনীতিক হিসেবেও ছিলেন দক্ষ।

আন্তর্জাতিক বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে তাঁর কূটনীতিক দক্ষতা পরিলক্ষিত হয়।তাঁর জীবন ও কর্ম ছিল এক বিশাল মহাসমুদ্র।

জাতির পিতার জীবনে বঙ্গমাতার অবদানের কথা উল্লেখ করে তিনি  বলেছেন, বঙ্গবন্ধুর দীর্ঘ কারাজীবনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন সর্বংসহা।

দুর্যোগকালীন সময়ের সহযাত্রী। জাতির পিতার রাজনৈতিক আদর্শের প্রেরণাদাত্রী।প্রেরণাদাত্রী হয়ে আমৃত্যু নিভৃতচারী ছিলেন।

জাতির পিতার দেশাত্মবোধ ও আদর্শ  কর্মে প্রতিফলন ঘটানোর জন্য পল্লী উন্নয়নও সমবায় বিভাগের সর্বস্তরের কর্মকর্তা কর্মচারীদের আহবান জানান তিনি।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন ও বাজেট) মো: শাহাদাৎ হোসাইন এর সভাপতিত্বে  পিডিএফ এরব্যবস্থাপনা পরিচালক মুহম্মদম উদুদউর রশীদ সফদার,

অতিরিক্ত সচিব মুনিমা হাফিজ , অতিরিক্ত সচিব ড. হুমায়রা সুলতানাএবং  সমবায় অধিদপ্তরেরনিবন্ধক ও মহাপরিচালক মো: শফিকুর রেজা বিশ্বাস এ সময় বক্তৃতা করেন।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি