1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ‘মানব লোগো’ প্রদর্শন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ৩৬০ বার দেখা হয়েছে

বরিশালে ১ লাখ ৫৮ হাজার স্কয়ার ফিট জায়গা জুড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর লোগোর মানব প্রদর্শনী হয়েছে।

বরিশাল সিটি করপোরেশনেরে উদ্যোগে মাসব্যাপী মুজিব শতবর্ষে অগ্নিঝড়া মার্চের অনুষ্ঠানমালার আয়োজনে মঙ্গলবার (৩০ মার্চ) বিকেল ৫টায় বরিশাল নগরের বঙ্গবন্ধু উদ্যানে এ লোগোর সর্ববৃহৎ মানব প্রদর্শনীটি করা হয়।

সিটি মেয়র বলেন, জাতির জনকের জন্মশতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আমরা সিটি করপোরেশনের পক্ষ থেকে মাসব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছি। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে এই মানব লোগোর আয়োজন। যেখানে সর্বস্তরের ১২ হাজারের অধিক মানুষ অংশ নিয়েছেন। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে এবং নতুন প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুকে তুলে ধরতে ও তাদের বঙ্গবন্ধু প্রেমে উজ্জীবিত করতেই এই আয়োজন করা হয় বলে জানান তিনি।

এদিকে এমন আয়োজনে খুশী নগরবাসী। প্রথমবারের মতো এ আয়োজন বরিশালে হওয়ায় তাদের আগ্রহেরও কোনো কমতি ছিলো না। পাশাপাশি অনুষ্ঠানের নিরাপত্তায় কঠোর নিরাপত্তা ব্যবস্তাও রাখা হয়েছিলো।

আয়োজকদের দাবি, এটি সর্বোবৃহৎ মানব লোগো, আর পৃথিবীতে এমন আয়োজনও বিরল। এই লোগো তৈরির জন্য নগরের ঐতিহ্যবাহী বঙ্গবন্ধু উদ্যানে প্রস্তুতি কার্যক্রম চলেছে মাসজুড়ে।

আয়োজকদের সূত্রে জানা গেছে, প্রায় ২ লাখ স্কয়ার ফিটের ঐতিহ্যবাহী বঙ্গবন্ধু উদ্যানের ১ লাখ ৫৮ হাজার স্কয়ার ফিট জায়গা জুড়ে বঙ্গবন্ধুর লোগো প্রদর্শন করা হয়। যেখানে প্রায় ১২ হাজার জন মানুষের অংশগ্রহণ করেন।

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী লোগোতে থাকা শব্দ ‘মুজিব শতবর্ষ ১০০ এবং বঙ্গবন্ধুর চেহারা ফুঁটিয়ে তুলেছে প্রায় ১০ হাজার মানুষ। প্রতিটি ১৬ বর্গফুটের প্রিন্ট করা প্রায় ১০ হাজার পিভিসি কাঠের ফ্রেমে যুক্ত করে প্রদর্শনের মাধ্যমে ফুঁটিয়ে তোলা হয়েছে এই লোগো। মানব লোগোতে বঙ্গবন্ধুর চশমার ফ্রেম করা হয়েছে ২ হাজার ৪শ’ স্কয়ার ফিট জুড়ে। এছাড়া বঙ্গবন্ধুর বাম গালের তিলক করা হয়েছে ৪৮ স্কয়ার ফিট এবং মুজিব কোর্ট করা হয়েছে ১ হাজার ৯শ’ ২০ স্কয়ার ফিট জয়গা জুড়ে।

এই প্রদর্শনীতে বরিশাল সিটি করপোরেশন, সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নাম এবং সিটি করপোরেশনের শ্লোগান ‘আমরাই গড়ব আগামীর বরিশাল’ যুক্ত করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি