1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন

মেট্রোরেলে ফুল নিয়ে ওঠায় নিষেধাজ্ঞা

জাতীয় অর্থনীতি ডেস্ক
  • আপডেট : বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮৭ বার দেখা হয়েছে

আজ পয়লা ফাল্গুন। আবার একইদিনে ১৪ ফেব্রুয়ারি, ভালোবাসা দিবস। প্রেমিক-প্রেমিকাদের হাতে হাতে ফুল থাকবে এটাই স্বাভাবিক। দিবসটি ঘিরে মেট্রোরেল স্টেশনে কিংবা লম্বা বেঞ্চে ফুল নিয়ে প্রিয় মানুষের জন্য অপেক্ষা করবে- এমনটাই হয়তো পরিকল্পনা করেছিলেন কেউ কেউ।  তবে এর আগে ফুলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) মেট্রোরেল স্টেশন এলাকায় এ নোটিশ দেখা যায়।

সরেজমিনে দেখা গেছে, নিষেধাজ্ঞার মধ্যেই হাতে ফুল নিয়ে কয়েকজনকে স্টেশনের ভেতর অবস্থান করছেন। অনেকেই আবার কৌতূহলে দেখছেন ট্রেনে ফুল নিয়ে না ওঠার নোটিশ।

যাত্রীরা বলছেন, ট্রেনের পরিবেশ নষ্ট না করার বিবেচনায়ই হয়ত নেওয়া হয়েছে এমন সিদ্ধান্ত।

এর আগে রাজধানীর সবচেয়ে বড় পাইকারি বাজার হিসেবে পরিচিত কারওয়ান বাজার স্টেশনে কাঁচা শাক-সবজি ও মাছ-মাংস নিয়ে মেট্রোরেলে প্রবেশে নিষেধ করে নোটিশ টানানো হয়। সেখানে বলা হয়, কাঁচা শাক-সবজি, মাছ ও মাংস পরিবহন নিষেধ।

মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও অংশ ২০২২ সালের ২৮ ডিসেম্বর উদ্বোধন করা হয়। পরবর্তী সময় ২০২৩ সালের ৪ নভেম্বর উদ্বোধন করা হয় আগারগাঁও থেকে মতিঝিল অংশ। বর্তমানে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের ১৬টি স্টেশনের সবগুলো থেকেই যাত্রী ওঠা-নামা করে। সকাল সাড়ে সাতটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ট্রেন চলাচল করছে।

এদিকে মেট্রোরেলে যাত্রীর চাপ বাড়ায় ১০ মিনিটের পরিবর্তে ৮ মিনিট বিরতিতে ট্রেন চলাচলের উদ্যোগ নেওয়া হচ্ছে ।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি