1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৫১ পূর্বাহ্ন

রাজধানীর মাতুয়াইলে ৩টি বাসে আগুন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : শনিবার, ২৯ জুলাই, ২০২৩
  • ১০৬ বার দেখা হয়েছে

সরকারের পতনের একদফা দাবিতে রাজধানীর প্রবেশমুখে বিএনপির অবস্থান কর্মসূচি পালনকালে রায়েরবাগের মাতুয়াইল এলাকায় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে তিনটি বাসে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। শনিবার (২৯ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, এদিন ঢাকার প্রবেশপথ যাত্রাবাড়ীতে অবস্থান নেওয়ার কথা থাকলেও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবস্থান নেয় বিএনপির নেতাকর্মীরা। এ সময় তাদের সরিয়ে দিতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। আর সে সময় তিনটি বাসে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। তবে কে বা কারা আগুন লাগিয়েছে সে বিষয়ে এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

নির্দলীয় সরকারের দাবিতে সরকার পতনের এক দফা আন্দোলনে নামা বিএনপি শনিবার ঢাকার প্রবেশমুখগুলোতে অবস্থান কর্মসূচি দিয়েছিল।

সাড়ে ১১টার দিকে পুলিশ তাদের সড়ক থেকে সরিয়ে দিতে গেলে সংঘর্ষ বেঁধে যায়। এরপর দুপুর পর্যন্ত কয়েক ঘণ্টা দফায় দফায় সংঘর্ষ চলে। এর মধ্যেই বাসগুলো পোড়ান হয়।

দুপুর সাড়ে ১২টার দিকে মাতুয়াইল মেডিকেল মোড়ে গুলিস্তানমুখী স্বদেশ পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়।

দুপুর ১টার দিকে মাতুয়াইল মেডিকেল মোড়ে তুরাগ পরিবহনের একটি মিনিবাসে আগুন দেওয়া হয়। তবে আগুন ছড়িয়ে পড়ার আগেই তা নিভিয়ে ফেলা হয়।

বেলা পৌনে ২টার দিকে মাতুয়াইল মেডিকেল এলাকায় সান্টো ফিলিং স্টেশনের সামনে ঢাকা-কুমিল্লা রুটের তিশা পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়। বাসটি পেট্রোল পাম্পেই রাখা ছিল। সেখান থেকে বের হয়ে বাসটি মহাসড়কে ওঠার সময় এটিতে অগ্নি সংযোগ করা হয়।

বাসে কোনো যাত্রী ছিল না।

মাতুয়াইল ঘটনাস্থলে থাকা র‌্যাব-১০ এর পরিচালক মোহাম্মদ ফরিদ উদ্দীন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিভিন্ন গলি থেকে বের হয়ে বাসে কিছু ব্যক্তি অগ্নিসংযোগ করেছে। যারাই এ ধরনের নাশকতামূলক কাজে জড়িত, তাদের খুঁজে বের করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।”

মাতুয়াইলে সংঘর্ষে আহত আশরাফ মিয়া (১৮) নামে একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি গাড়ির ইঞ্জিন মিস্ত্রি বলে জানা গেছে।

আশরাফ বলেন, তিনি গ্যারেজ থেকে বাসার দিকে যাচ্ছিলেন। এ সময় রাস্তায় দাঁড়ানো গাড়ি থেকে নেমে একজন পুলিশ সদস্য শটগান থেকে গুলি চালালে তার দুই পা ও ডান হাতে হাতে গুলি লাগে।

ডিএমপির যুগ্ম কমিশনার হোসেন মেহেদী হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিএনপির লোকজনকে যান চলাচলে বাধা সৃষ্টি না করতে বলা হয়েছিল। কিন্তু তারা নিষেধ উপেক্ষা করে রাস্তায় নামলে পুলিশ বাধা দেয়।”

মোহাম্মদপুর ট্রাফিক জোনের সহকারী কমিশনারের মোহাম্মদ ইমরুলের বরাত দিয়ে ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম ও জনসংযোগ বিভাগ থেকে জানানো হয়েছে, শ্যামলীতে পুলিশের একটি পিকআপ, যাত্রীবাহী বাসসহ কয়েকটি যানবাহন ভাংচুর করা হয়েছে।

 

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি