1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন

স্মার্ট সীতাকুণ্ড গড়ে তুলব- আলহাজ্ব এস এম আল মামুন

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ৪৫ বার দেখা হয়েছে

মোঃ মাহাদী হাসান সিফাত, সীতাকুণ্ড (চট্টগ্রাম):

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড, আকবর শাহ ও পাহাড়তলী আংশিক) আসন থেকে প্রথমবারের মতো বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এস এম আল মামুন। এর আগেরবারও তিনি এই আসন থেকে সংসদ সদস্য  মনোনয়ন পদপ্রত্যাশী ছিলেন। কিন্তু উপজেলা চেয়ারম্যান থাকায় তিনি মনোনয়ন পাননি। তাই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করলে  দল তাঁকে মনোনয়ন প্রদান করেন। দলের মনোনয়ন পেয়ে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করেন এবং স্মার্ট সীতাকুণ্ড গড়ে তুলার প্রতিশ্রুতি দেন। ফলে জনগণও তাকে ভোট দিয়ে নির্বাচিত করেন। নির্বাচিত হয়ে প্রতিশ্রুতি অনুযায়ী স্মার্ট সীতাকুণ্ড গড়ে তুলতে কাজ করতে চান বলে জানান সংসদ সদস্য আলহাজ্ব এস এম আল মামুন।

তিনি বলেন, দেশের একমাত্র জাহাজ ভাঙা শিল্পসহ শিল্প-কারখানা অধ্যুষিত এলাকা সীতাকুণ্ড। এ উপজেলায় রয়েছে উত্তর-দক্ষিণ ৪৭ কিলোমিটার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। কিন্তু এখানে নেই সাধারণ মানুষের চলাচলের জন্য সার্ভিস লেন। এবার আট লেনের কাজ হলে সার্ভিস লেন করতে চাই আমি।

তিনি আরো বলেন, এখানে দূর্ঘটনা ও অগ্নিকুন্ডের মতো ঘটনায় সহায়তার জন্য দুটি পয়েন্ট আরো দুটি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন করার উদ্যোগ নেব আমি। আকবরশাহ-পাহাড়তলী  ঘনবসতিপূর্ণ এলাকায় এবং অন্যটি সীতাকুণ্ড এলপিজি কারখানা এলাকায়। সনাতন ধর্মাবলম্বীদের তীর্থস্থান সীতাকুণ্ড চন্দ্রনাথ ধাম আধুনিকায়ন, গুলিয়াখালী বীচ এবং ইকোপার্কে পর্যটন নগরী হিসেবে গড়ে তুলবো।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি