1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন

হাজার কোটির ঘরে ‘জওয়ান’

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮২ বার দেখা হয়েছে

‘পাঠান’র পর এবার বিশ্বজুড়ে ঝড় তুলেছে শাহরুখের ‘জওয়ান’। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) মুক্তি পায় সিনেমাটি। মুক্তির পরই রীতিমতো বক্স অফিস কাঁপাচ্ছে শাহরুখ অভিনীত এই সিনেমা।

গুগল নিউজে ফলো করুন আরটিভি অনলাইন
বিশ্বব্যাপী ১০ হাজার পর্দায় মুক্তি পায় সিনেমাটি। অ্যাটলি কুমার পরিচালিত এ সিনেমা মুক্তির পর থেকে একাধিক রেকর্ড গড়েছে।

এদিকে আয়ের বহুপ্রতীক্ষিত লক্ষ্যমাত্রায় পৌঁছেছে। ‘পাঠান’সহ একাধিক সিনেমার রেকর্ড ভেঙে ‘জওয়ান’ সিনেমার আয় ছাড়াল ১ হাজার কোটি রুপি। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪শ কোটি টাকা। পুরো বিশ্বের ব্যবসা মিলিয়ে অ্যাটলি পরিচালিত এ সিনেমা রেকর্ড পরিমাণ ব্যবসা করেছে—এ কথা বলাই যায়।

ভারতীয় একাধিক গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে থেকে জানা যায়, ‘জওয়ান’ নিয়ে উন্মাদনা যে কতটা, তা এখনও বোঝা যাচ্ছে যেকোনো প্রেক্ষাগৃহে গেলেই। কলকাতাসহ বিভিন্ন শহর, এমনকি মফস্বলের প্রেক্ষাগৃহগুলোতেও ছুটির দিনে টিকিট পাওয়া যাচ্ছে না বলা চলে।

এমন অনেকেই রয়েছেন, যারা একবার ‘জওয়ান’ দেখেছেন। দ্বিতীয় বা তৃতীয়বার এ সিনেমা দেখতে আসার দর্শকের সংখ্যাটাও কম নয়। আর তাদের কাঁধে ভর করেই ‘জওয়ান’ এ বিশাল ব্যবসার লক্ষ্যমাত্রায় পৌঁছেছে।

রোববার (২৪ সেপ্টেম্বর) বক্স অফিস বিশ্লেষক তরন আদর্শ এ তথ্য জানিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ‘এক্স’ (টুইটার)-এ এক পোস্টে তিনি জানান, মুক্তির মাত্র ১৮ দিনের মধ্যে ৫০০ কোটির ক্লাবে প্রবেশ করে নতুন রেকর্ড গড়েছে ‘জওয়ান’।

এর আগে সবচেয়ে দ্রুত ৫০০ কোটির ক্লাবে পৌঁছানোর রেকর্ডটি সানি দেওলের ‘গদর-টু’ সিনেমার দখলে ছিল। ৫০০ কোটির ক্লাবে পৌঁছাতে ‘গদর টু’ সিনেমার সময় লেগেছিল ২৪ দিন।

প্রসঙ্গত, শাহরুখ খান এই সিনেমায় দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন। তাকে বাবা ও ছেলে দুই ভূমিকায় দেখা গেছে। অ্যাটলি কুমার পরিচালিত এই সিনেমায় কিং খান ছাড়া আছেন বিজয় সেতুপতি, নয়নতারা, সানিয়া মালহোত্রা, ঋদ্ধি ডোগরা, প্রিয়ামণি, সুনিল গ্রোভার প্রমুখ।

এ ছাড়া ছবিতে ক্যামিও হিসেবে দেখা গেছে দীপিকা পাড়ুকোন ও সঞ্জয় দত্তকে। সাধারণ মানুষ থেকে চিত্র সমালোচক সবাই ‘জওয়ান’-এর প্রশংসায় পঞ্চমুখ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি