1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১১ মে ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন

৭ লাখ ১৮ হাজার ইউরো জরিমানা দিচ্ছে জুভেন্টাস

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৩১ মে, ২০২৩
  • ৬২ বার দেখা হয়েছে

ফুটবলারদের ট্রান্সফার সংক্রান্ত লেনদেনে অনিয়মের দায়ে ইতালিয়ান লিগ সিরি আ-তে ১০ পয়েন্ট কেটে নেয়া হয়েছে জুভেন্টাসের। চলতি মৌসুমে আর কোনো পয়েন্ট কাটা হবে না দলটির। ১০ পয়েন্ট পেনাল্টির বিরুদ্ধে করতে পারবে না কোনো আপিলও। সঙ্গে, ইতালিয়ান জায়ান্টদের জরিমানা দিতে হচ্ছে ৭ লাখ ১৮ হাজার ইউরো।
মঙ্গলবার ইতালিয়ান ফুটবল ফেডারেশনের সঙ্গে খেলোয়াড়দের বেতন সংক্রান্ত মামলা নিয়ে চুক্তিতে পৌঁছেছে জুভেন্টাস। পাশাপাশি ক্লাবটির সাবেক ও বর্তমান সাত কর্মকর্তাকেও জরিমানা করা হয়েছে। তবে জুভেন্টাসের সাবেক সভাপতি আন্দ্রেয়া আগনেল্লির বিষয়টি ১৫ জুনের শুনানিতে রায় দেয়া হবে।
এক বিবৃতিতে জুভেন্টাস বিষয়টি নিশ্চিত করেছে। ক্লাবটি বলেছে, যে চুক্তিটি ক্লাবকে একটি সুনির্দিষ্ট ফলাফল অর্জন করাসহ চিন্তামুক্ত হওয়া ও অস্থিতিশীলতার অবস্থা কাটিয়ে তুলতে সহায়তা করবে। এছাড়া চুক্তিটি পরবর্তী মৌসুমের জন্য কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি এবং খেলোয়াড়দের পরিকল্পনার দিকে মনোনিবেশ করতে সাহায্য করবে।
গতসপ্তাহে এক মামলায় জুভেন্টাসের ১০ পয়েন্ট কেটে নেয়া হয়। ফলে ক্লাবটি পয়েন্ট টেবিলের দুই নম্বর থেকে সাতে নেমে যায়। জুভরা তখন ৩৫ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে অবস্থান করছিল। ১০ পয়েন্ট কাটায় ৫৯ পয়েন্ট নিয়ে নেমে যায় সাতে। পরে লিগে টানা দুই হারে তুরিনের বুড়িদের পয়েণ্ট এখন ৩৭ ম্যাচে ৫৯। আগামী ৫ জুন লিগে নিজেদের শেষ ম্যাচে উদিনেসের মুখোমুখি হবে জুভেন্টাস।
এর আগে গত জানুয়ারিতে ফুটবলারদের ট্রান্সফারে অনিয়মের দায়ে জুভেন্টাসের ১৫ পয়েন্ট কেটে নেয়া হয়েছিল। পরে ক্রীড়া আদালত পুরো তদন্ত শেষ না হওয়া এবং সত্য প্রমাণিত না হওয়া পর্যন্ত কোন পয়েন্ট না কাটারও নির্দেশ দেন। তাতে ক্লাবটি সব পয়েন্ট গত এপ্রিলে ফেরত পেয়েছিল। ট্রান্সফারে অনিয়মের জেরে আদালত সাবেক-বর্তমান মিলিয়ে মোট ১১ জন পরিচালকের কর্মকাণ্ডের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছিলেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি