1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন

পল্লী মঙ্গল কর্মসুচীর উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ওষুধ ও চশমা বিতরণ

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪
  • ৭০ বার দেখা হয়েছে

মোঃ নাজিম উদ্দীন কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় পল্লী মঙ্গল কর্মসুচী (পিএমকে) নামে একটি স্বাস্থ্যসেবা সংগঠনের উদ্যোগে অসহায় ও দুস্থদের মাঝে দুই দিন ব্যাপী বিনামুল্যে স্বাস্থ্যসেবা ও ঔষধ বিতরণ কর্মসুচি পালন করা হয় । চোখে কম দেখা রোগীদের মাঝে চশমা বিতরণ করা হয়।
মঙ্গলবার ১৯/০৩/২০২৪ ইং তারিখে সকাল সাড়ে নয়টা থেকে শুরু করে বিকাল তিনটা পর্যন্ত অভিজ্ঞ ডাক্তার দ্বারা রোগী দেখা হয়।
এই সময় কালিয়াকৈর উপজেলার বিভিন্ন এলাকার অসহায় দুস্হ মানুষ অন্তত ৫০০ জন রোগী বিনামূল্যে চিকিৎসা সেবা নিতে উপস্থিত হয়। এদের মধ্যে প্রথম দিনে ৪৫০ জনকে চিকিৎসা সেবা হিসেবে ওষুধ ও পাওয়ার চশমা বিতরন করা হয়।
এসময় পল্লী মঙ্গল কর্মসূচি (পিএমকে)এর পক্ষে উপস্থিত ছিলেন এরিয়া প্রোগ্রাম ম্যানেজার মোঃ সোহেল রানা, কালিয়াকৈর উপজেলা শাখার ব্যবস্থাপক মোঃ আবুল বাশার। কালিয়াকৈর উপজেলা শাখার হিসাব রক্ষক মোঃ মজিবর রহমান। পল্লী মঙ্গল কর্মসূচি (পিএমকে)এর উদ্দেশ্য এবং প্রতিষ্ঠানের অঙ্গীকার, দেশের অসহায় ও দুস্হ মানুষকে বিনামুল্যে স্বাস্থসেবা ও ওষুধ বিতরণ করে দেশের বিভিন্ন জায়গায় ক্যাম্পিং এর মাধ্যমে অসহায় দুস্হ মানুষকে বিনামুল্যে স্বাস্থ্যসেবা প্রদান করা।
প্রতিষ্ঠানের প্রোগ্রাম ম্যানেজার মোঃ সোহেল রানা বলেন, পল্লী মঙ্গল কর্মসুচী (পিএমকে) এর উদ্যোগে আমরা কালিয়াকৈর উপজেলায় প্রথম দিনে ৪৫০ জন অসহায় রোগীকে বিনামূল্যে চিকিৎসা ওষুধ ও পাওয়ার চশমা দিয়েছি। আমাদের এই বিনামূল্যে স্বাস্থ্য সেবা কর্মসূচি চলমান থাকবে। পল্লীমঙ্গল স্বাস্থ্যসেবা কর্মসুচীর সংগঠনের মাধ্যমে গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় আরো অসহায় দুস্হ মানুষকে বিনামূল্যে স্বাস্থ্য সেবা দিবেন বলে তিনি জানান।
তিনি আরো জানান, যে দেশের শত শত অসহায় দুস্হ রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান সহ আমাদের স্বাস্থ্যসেবা সংগঠনের উদ্যোগে কার্যক্রম সারা দেশে চলমান আছে। ভবিষ্যতেও বিনামূল্যে স্বাস্থ্য সেবা কার্যক্রম ও ওষুধ সরবরাহ চলমান থাকবে।
এসময় উপস্থিত ছিলেন পল্লী মঙ্গল কর্মসুচীর কালিয়াকৈর উপজেলা শাখার কর্মকর্তা বৃন্দ প্রমুখ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি