1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন

১৭ বছর পর চট্টগ্রাম দক্ষিণ জেলা আ.লীগের সম্মেলন আজ

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২
  • ১১০ বার দেখা হয়েছে

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের বহুল প্রত্যাশিত ত্রিবার্ষিক সম্মেলন আজ।

সোমবার (১২ ডিসেম্বর) সকাল ১০টায় নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়ামের সামনের মাঠে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধনের কথা রয়েছে। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি থাকবেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সম্মেলন উদ্বোধন করবেন।

দলীয় সূত্র থেকে জানা গেছে, সম্মেলনকে দুটি পর্বে ভাগ করা হয়েছে। প্রথম পর্বে অংশ নেবেন প্রায় ১০ হাজার ডেলিগেট। এরপর দ্বিতীয় পর্ব কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে জিমনেশিয়ামের ভেতরে। সেখানে অংশ নেবেন প্রায় ৫০০ কাউন্সিলর। এই অধিবেশনে ভোটাভুটি অথবা কেন্দ্রীয় নেতাদের নির্দেশনায় সমঝোতার ভিত্তিতে নতুন কমিটি নির্বাচিত হতে পারে। তবে শীর্ষ দুটি পদে পরিবর্তন আসছে না বলে ইতোমধ্যে গুঞ্জন রয়েছে। যদিও এ বিষয়ে প্রকাশ্যে নেতাকর্মীরা কেউ মুখ খুলছেন না।

এদিকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আরেক যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক বেগম ওয়াসিকা আয়েশা খান, দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান জানান, ‘সম্মেলনের যাবতীয় প্রস্তুতি শেষ হয়েছে। নেতাকর্মীদের যথাসময়ে উপস্থিত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। সম্মেলনের মধ্য দিয়ে দীর্ঘদিন পর এই ইউনিটে নতুন কমিটি হবে। এ জন্য নেতাকর্মীরা বেশ উদগ্রীব রয়েছে। ত্যাগী এবং যোগ্যরা কমিটিতে ঠাঁই পাবেন। বিতর্কিত কাউকে কমিটিতে রাখা হবে না।’

উল্লেখ্য, কর্ণফুলী, বোয়ালখালী, আনোয়ারা, পটিয়া, চন্দনাইশ, বাঁশখালী, সাতকানিয়া ও লোহাগাড়া—এই আটটিউপজেলা নিয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ গঠিত। ২০০৫ সালের ২৩ জুলাই সর্বশেষ এই ইউনিটের সম্মেলনে প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুকে সভাপতি এবং মোছলেম উদ্দিন আহমদকে সাধারণ সম্পাদক করা হয়েছিল। ২০১২ সালের ৪ নভেম্বর আখতারুজ্জামান চৌধুরী বাবুর মৃত্যুর হয়। এরপর তৎকালীন কমিটির সাধারণ সম্পাদক মোছলেম উদ্দিনকে সভাপতি ও মফিজুর রহমানকে সাধারণ সম্পাদক করে কেন্দ্র থেকে কমিটি ঘোষণা করা হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি