1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন

আফগান সিরিজ দিয়েই ফিরবেন সাকিব

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ৬১ বার দেখা হয়েছে

আঙুলের চোটের কারণে মাঠের বাইরে আছেন সাকিব আল হাসান। চোট থেকে সেরে না ওঠায় তাকে ছাড়াই আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলতে নামছে বাংলাদেশ। টেস্ট সিরিজে তার সার্ভিস না পেলেও, এই আফগান সিরিজ দিয়েই আবার মাঠে ফিরবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।
আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে সাকিব আবার মাঠে ফিরবেন বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী বিষয়টি জানিয়েছেন।
আজ বৃহস্পতিবার সাকিবের আঙুলের এক্স–রে দেখার পর তিনি বলেছেন, ‘আমি এক্স–রে দেখেছি। দেখে মনে হয়েছে ঠিক আছে। আমরা আশাবাদী ওয়ানডে সিরিজ থেকে সে খেলতে পারবে। ’
এর আগে অবশ্য ফিটনেস নিয়ে কাজ করতে হবে সাকিবকে। দেবাশিস চৌধুরীর কথা, ‘আগে তো ফিটনেস ঠিক করতে হবে। সেটিই মূল চ্যালেঞ্জ। আর ভাঙা আঙুল নিয়ে খুব একটা সমস্যা হবে না। খুব সাধারণ ফ্র্যাকচার ছিল ওটা। দু-এক দিনের মধ্যেই পুনর্বাসন প্রক্রিয়া শুরু করে দেব। ’
বৃহস্পতিবার সকালে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাকিব জিম করেছেন বেশ খানিক্ষণ। এরপর রানিং করেছেন প্রায় ২০ মিনিট। এ সময় তিনি জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছেন। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের উইকেটও দেখেছেন। কিছুক্ষণ মিরপুর স্টেডিয়ামের কিউরেটর গামিনি ডি সিলভার সঙ্গে কথা বলতেও দেখা গেছে টেস্ট দলের নিয়মিত অধিনায়ককে।
আফগানিস্তান দল বাংলাদেশ সফরে আসবে আগামী ১০ জুন। মিরপুরে দুই দলের একমাত্র টেস্ট শুরু হবে ১৪ জুন। এরপর দুই দলের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ৫ জুলাই। ৮ ও ১১ জুলাই হবে ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ। ওয়ানডে সিরিজের ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। এরপর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ১৪ ও ১৬ জুলাই দুটি টি২০ দিয়ে শেষ হবে আফগানদের বাংলাদেশ সফর।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি