1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন

আর্জেন্টিনাকে হারিয়ে প্রতিশোধ নেয়ার হুঙ্কার নেদারল্যান্ডসের

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২
  • ১১৬ বার দেখা হয়েছে

২০১৪ বিশ্বকাপে টাইব্রেকারে আর্জেন্টিনার কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল নেদারল্যান্ডস। এবার কোয়ার্টার ফাইনালে লিওনেল মেসিদের হারিয়ে সেই প্রতিশোধ নিতে মরিয়া ডাচরা।
খোদ নেদারল্যান্ডস কোচ লুইস ভ্যান গল এ হুঙ্কার ছুড়েছেন। ক্রীড়াভিত্তিক প্রভাবশালী স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার এক প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে।
তিনি বলেন, মেসি এমন একজন ফুটবলার, যে একাই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দিতে পারে। তবে ২০১৪ বিশ্বকাপের সেমিতে নেদারল্যান্ডসের বিপক্ষে সে বল স্পর্শ করতে পারেনি। তাকে কড়া মার্কিংয়ে রেখেছিল আমাদের ডিফেন্ডাররা। তবে শেষদিকে পেনাল্টি শুটআউটে আমরা হেরে গিয়েছিলাম। এখন সেটার প্রতিশোধ নিতে চাই আমরা।
আন্তর্জাতিক ফুটবলে টানা ১৫ ম্যাচ হারের স্বাদ না নিয়ে বিশ্বকাপে খেলতে এসেছিল নেদারল্যান্ডস। কাতারে পা রেখেও সেই ধারা বজায় রেখেছে তারা। বিশ্বমঞ্চে এখন পর্যন্ত কোনো খেলায় হারেনি ডাচরা।
ভ্যান গল মনে করেন, আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে। বিশ্বকাপে সেটা দেখা যাবে। তিনি বলেন, আমরা চ্যাম্পিয়ন হতে পারি। তবে তা যদি নাও পারি, তবু বলব না, আমরা ব্যর্থ হয়েছি।
এসময় অবসর নেয়ার পরিকল্পনার কথাও জানান ভ্যান গল। সবকিছু ঠিকঠাক থাকলে বিশ্বকাপ শেষেই কোচ পদ থেকে ইস্তফা দেবেন বার্সেলোনার সাবেক ট্যাকটিসিয়ান।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি