1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন

আর্জেন্টিনার বিশ্বকাপ দলে তিনটি জায়গার লড়াইয়ে সাতজন

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২
  • ১১৫ বার দেখা হয়েছে

ঘনিয়ে আসছে কাতার বিশ্বকাপের সময়। আর মাত্র চার মাস পরই আন্তর্জাতিক ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামবে সেরা দেশগুলো। বিশ্বকাপের জন্য এরই মধ্যে দল গোছানোর কাজে হাত দিয়েছে অংশগ্রহণকারী সব দেশ। পিছিয়ে নেই দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাও।

এবারের বিশ্বকাপের অন্যতম শিরোপা প্রত্যাশী ধরা হচ্ছে গত তিন বছর ধরে ৩৩ ম্যাচের মধ্যে কোনোটিতেই না হারা আলবিসেলেস্তেদের। সাম্প্রতিক সময়ে দলের পারফরম্যান্সের ভিত্তিতে নিজের বিশ্বকাপ স্কোয়াড প্রায় চূড়ান্ত করে ফেলেছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

অবশ্য এখন পর্যন্ত বিশ্বকাপ স্কোয়াড নিয়ে কোনো ইঙ্গিত দেননি স্কালোনি। তবে তার কার্য পরিকল্পনা দেখে আন্দাজ করা যাচ্ছে, কেমন হতে পারে আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াড। যা নিয়ে বিস্তারিত প্রতিবেদন প্রকাশ করেছে দেশটির শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

আর্জেন্টিনার বিশ্বকাপ দলে সংশয় মূলত তিনটি ভিন্ন পজিশন নিয়ে। যেখানে লড়াই হবে সাত খেলোয়াড়ের মধ্যে। গোলরক্ষক হিসেবে এমিলিয়ানো মার্টিনেজ ও ফ্রাঙ্কো আরমানির দলে থাকা নিশ্চিত। তৃতীয় গোলরক্ষক হিসেবে দেখা যাবে জেরোনিমো রুল্লি ও হুয়ান মুসোর মধ্যে যেকোনো একজনকে।

যদিও এবারের আসরে ২৬ সদস্যের দল ঘোষণার সুযোগ থাকায় দুজনকেই নেওয়ার পথ খোলা থাকছে আর্জেন্টিনার সামনে। তবে দুজনের মধ্যে একজনকে নেওয়া হলে, এ দৌড়ে এগিয়ে থাকবেন হুয়ান মুসো। কেননা সাম্প্রতিক সময়ে মুসোর প্রতিই স্কালোনির আস্থা দেখা গেছে।

রক্ষণভাগেও রয়েছে প্রশ্ন। মার্কো সেনেসি, হুয়ান ফয়েথ ও লুকাস মার্টিনেজ কুয়ার্তার মধ্যে দলে সুযোগ পেতে পারেন যেকোনো একজন। এ তিনজনের মধ্যে সবচেয়ে এগিয়ে পরীক্ষিত সেনানী ফয়েথ। যদিও সবশেষ কোপা আমেরিকার দলে ছিলেন না তিনি। তবে স্কালোনির অধীনে অনেক ম্যাচ খেলেছেন ফয়েথ।

সবশেষে আক্রমণভাগে একটি জায়গার জন্য লড়াই হবে পাওলো দিবালা ও অ্যাঞ্জেলো কোররেয়ার মধ্যে। এ দুজনের মধ্যে একজনকে বেছে নেওয়ার ক্ষেত্রে কঠিন পরীক্ষায়ই পড়তে হবে স্কালোনিকে। কেননা সম্প্রতি স্কালোনির অধীনে দুজনই নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন। তাই শেষ পর্যন্ত কার ভাগ্য সহায় হয়, সেটিই দেখার।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি