1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন

ইহসানুল করিমের আদর্শ সাংবাদিকদের অনুসরণ করা উচিত -মাহবুবউল আলম হানিফ এমপি

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৪ মার্চ, ২০২৪
  • ৮৭ বার দেখা হয়েছে

শাহীন আলম বিশেষ সংবাদদাতা:
প্রধানমন্ত্রীর প্রেস সচিব কুষ্টিয়ার কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা ইহসানুল করিম (হেলাল) এঁর স্মরণসভা আজ রবিবার বেলা ১১ টার সময় কুষ্টিয়া দিশা টাওয়ারের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। কুষ্টিয়া প্রেস ক্লাব ( কেপিসি) ও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার আয়োজনে এই স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি। তিনি বলেন, ইহসানুল করিম আপাদমস্তক ছিলেন একজন আদর্শিক সাংবাদিক। তিনি মানুষের কল্যাণে, দেশের স্বার্থে সাংবাদিকতা করেছেন। সাবেক ছাত্রনেতা হিসেবে বঙ্গবন্ধুর ডাকে প্রতিটি আন্দোলন সংগ্রামে ছিলেন সোচ্চার। তিনি আরও বলেন, মহান মুক্তিযুদ্ধে ইহসানুল করিমের অনন্য অবদান জাতি মনে রাখবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে ইহসানুল করিম শিক্ষাজীবন শেষ করে সাংবাদিকতা পেশায় নিজেকে নিয়োজিত করেন। সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিপ্লোমা অর্জন করেন। বাসস এর দিল্লী ব্যুরো প্রধান, বিবিসি, রয়টার্স এ কাজ করেছেন। বাসস এর ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রেস সচিবের দায়িত্ব পালন করেছেন সততা ও নিষ্ঠার সাথে। সৎ মানুষ হিসেবে ইহসানুল করিমের কোন জুড়ি নেই।
সাংবাদিকদের উচিত ইহসানুল করিমের আদর্শকে অনুসরণ করা।
কুষ্টিয়া প্রেস ক্লাব ( কেপিসি) ও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লবের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক এহেতেশাম রেজা, পুলিশ সুপার তারেক জুবায়ের, ইহানুল করিমের সহধর্মিণী মমতাজ শিরিন করিম, কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী, বিজ্ঞ জিপি এ্যাড. আসম আখতারুজ্জামান মাসুম, বিজ্ঞ পিপি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এ্যাড. অনুপ কুমার নন্দী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. শেখ হাসান মেহেদী, বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি আফরোজা আক্তার ডিউ। স্বাগত বক্তব্য রাখেন কুষ্টিয়া প্রেস ক্লাব(কেপিসি)’র সাধারণ সম্পাদক সোহেল রানা, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সাধারণ সম্পাদক মাহমুদ হাসান। সভা সঞ্চালনা করেন সহ সভাপতি মিলন উল্লাহ। স্মরণসভায় বক্তব্য রাখেন কালের কন্ঠের স্টাফ রিপোর্টার তারিকুল হক তারিক, আরটিভির স্টাফ রিপোর্টার শেখ হাসান বেলাল, নিউজ টুয়েন্টিফোর টেলিভিশন ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি জাহিদুজ্জামান, এনটিভির জেলা প্রতিনিধি সাবিনা ইয়াসমিন শ্যামলীসহ গণমাধ্যমকর্মীরা।
উল্লেখ্য যে, প্রবীন সাংবাদিক ও প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম (হেলাল) গত ১০ মার্চ চিকিৎসাধীন অবস্থায় মারা যান। দীর্ঘদিন ধরে সুনামের সাথে রাষ্ট্রপ্রতি ও প্রধানমন্ত্রীর প্রেস সচিবের দায়িত্ব পালন করেছেন।
স্মরণসভায় যোগদানকালে গণমাধ্যমকর্মীরা বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি’র সাথে মতবিনিময় করেন। এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মাহবুবউল আলম হানিফ এমপি বলেন, কোন কিছুতেই যখন কিছু হচ্ছে না, তখন বিএনপি আবারও তাদের পুরনো অস্ত্র ব্যবহার করার চেস্টা করছে। সেটা হলো ভারত বিরোধিতা। সরকারের সাথে ভারতের সম্পর্কটা ভিন্নখাতে নিতে বিএনপি মিথ্যাচার করছে।
হানিফ বলেন, ভারত বিরোধীতার নাটকবাজি করে কোন লাভ হবে না। অন্য কোন দেশের নয়, এই দেশের জনগনের আস্থা অর্জণ করেই বার বার রাষ্ট্র ক্ষমতায় এসেছে আওয়ামী লীগ।
রবিবার বেলা ১১টায় কুষ্টিয়া দিশা অডিটোরিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব ইহসানুল করিমের স্বরণ সভায় যোগ দিয়ে হানিফ এসব কথা বলেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি