1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন

ইয়াসিরের পরিবর্তে ব্যাট হাতে সোহান

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১
  • ৩০৮ বার দেখা হয়েছে

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের বিকেল থেকে বিপদ ঘিরে ধরেছে বাংলাদেশকে। গতকাল ২৫ রানেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে মুমিনুল বাহিনী। ৮৩ রানে এগিয়ে থেকে ৪র্থ দিন শুরু করে বাংলাদেশ।

কিন্তু গতকালের বিপদ পিছু ছাড়েনি টাইগারদের। শুরুতেই হাসান আলির ইনসুইং ডেলিভারি ছেড়ে দিয়ে বোল্ড হয়ে ফিরলেন মুশফিক। তার বিদায়ে ইয়াসির আলি রাব্বির সঙ্গী হন লিটন দাস।

ইয়াসির আলি রাব্বি ভালোই খেলে যাচ্ছিলেন। লিটনকে নিয়ে ভালোই একটি জুটি গড়ার চেষ্টা করছিলেন অভিষিক্ত এই ব্যাটার। সঙ্গে সোজা ব‍্যাটে খেলছিলেন। বাজে বল পেলেই বাউন্ডারিতে পাঠাচ্ছিলেন।

কিন্তু বাংলাদেশ দলের উপর বিপদের কালো মেঘ আরো চড়াও হয়। শাহিন শাহ আফ্রিদি এক ডেলিভারিতে মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়তে হলো ইয়াসিরকে।

কনকাশনে পড়লেন ইয়াসির। স্ক্যান করাতে ইয়াসির এখন হাসপাতালে। তার রিটায়ার্ড হার্টের কারণে কনকাশন সাব হয়ে ব্যাট হাতে মাঠে নামলেন উইকেটকিপার নুরুল হাসান সোহান।

ম্যাচের ৩০তম ওভারের পঞ্চম বলটি শট লেন্থে করেছিলেন শাহিন। প্রচণ্ড গতির বলটিকে ডাক করে মাথার ওপর দিয়ে চলে যেতে দিয়েছিলেন ইয়াসির। কিন্তু বল প্রত্যাশা মতো এতটা উপরে উঠল না। শেষ মুহূর্তে বলের লাইন থেকে সরে যেতে পারেননি ইয়াসির। বল গিয়ে সোজা আঘাত হানে রাব্বির হেলমেটে, চোখের কোনের কাছে।

ফিজিও এসে রাব্বিকে শশ্রুষা দেন। এরপর শাহিনের ওভারের শেষ বলটিও মোকাবেলা স্পিনার নুমান আলির তার পুরো ওভারটাও খেলেন ইয়াসির।

কিন্তু মাথার যন্ত্রণায় আর টিকতে না পেরে শেষ পর্যন্ত মাঠের বাইরেই চলে যেতে বাধ্য হন ইয়াসির। ইয়াসির ৬ চারে ৭২ বলে ৩৬ রান করেন।

ইয়াসির মাঠ ছাড়লে ব্যাট হাতে নামেন মিরাজ। মিরাজকে সঙ্গে নিয়ে দলীয় সংগ্রহ একশ পার করেন লিটন।

ভালো একটা জুটি গড়ার আভাস দিয়েছিলেন মিরাহ। কিন্তু প্রথম ইনিংসে দারুণ দৃঢ়তা দেখানো এই অফ স্পিনিং অলরাউন্ডার এবার টিকলেন না বেশিক্ষণ। ফিরে গেলেন এলবিডব্লিউ হয়ে।

৪৩তম ওভারে সাজিদের ৩য় ডেলিভারিটি তীক্ষ্ণ বাঁক নিয়ে ভেতরে ঢোকে। পিছিয়ে গিয়ে খেলার চেষ্টা করেন মিরাজ। ব‍্যাটে লাগাতে পারেননি বল। আম্পায়ার আউট দিলে রিভিউ নেন মিরাজ। রিভিউও হারায় বাংলাদেশ।

৪৪ বলে ১ চারে ১১ রান করেন মিরাজ। ৬৯ বলে ২৫ রানের জুটি ভাঙে।

ক্রিজে এখন লিটনের সঙ্গী নুরুল হাসান সোহান। ইয়াসিরের কনকাশন সাব হওয়ায় এই ম‍্যাচে তিনি খেলছেন বিশেষজ্ঞ ব‍্যাটসম‍্যান হিসেবে। এই ম‍্যাচে কিপিং করতে পারবেন না তিনি।

এ রিপোর্ট লেখার সময় মধ্যাহ্নভোজ-বিরতি চলছে। তার আগে ৪৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ১১৫ রান। ১৫৯ রানে এগিয়ে টাইগাররা

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি