1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন

এইচ টি ইমামের দাফন হবে বনানীতে

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
  • ২৪৩ বার দেখা হয়েছে

উল্লাপাড়ায় জানাজা এবং কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের পর বিকালে বনানী কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমামকে।
আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বৃহস্পতিবার সকালে এ তথ্য জানান।
ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার প্রথম প্রহরে মারা যান এইচ টি ইমাম। তার বয়স হয়েছিল ৮২ বছর। তিনি কিডনি জটিলতাসহ বার্ধক্যজনিত নানা রোগে হাসপাতালে ছিলেন।

এইচ টি ইমামের মরদেহ বৃহস্পতিবার সকালে হেলিকপ্টারে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় তার গ্রামের বাড়িতে নেওয়া হয়। সেখানে উল্লাপাড়া আকবর আলী সরকারি কলেজ মাঠে তার জানাজা হয়। বিপ্লব বড়ুয়া জানান, এইচ টি ইমামের কফিন আবার ঢাকায় আনার পর বেলা দেড়টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে সবার শ্রদ্ধা নিবেদনের জন্য।

বাদ আছর গুলশানের আজাদ মসজিদে আরেক দফা জানাজার পর এইচ টি ইমামের মরদেহ নেওয়া হবে বনানী কবরস্থানে। সেখানে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে এই মুক্তিযোদ্ধার প্রতি রাষ্ট্রীয় সম্মান জানানো হবে। পরে বনানীতেই তাকে দাফন করা হবে।
মুক্তিযুদ্ধের সময় প্রবাসী সরকারের মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্ব পালন করা এইচ টি ইমাম ২০১৪ সাল থেকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টার দায়িত্ব পালন করে আসছিলেন।
১৯৭১ সালে পাকিস্তান সরকারের চাকরিতে থাকা অবস্থায় পাকিস্তানের প্রতি আনুগত্য ত্যাগ করে মুক্তিযুদ্ধে যোগ দিয়েছিলেন এইচ টি ইমাম। স্বাধীন বাংলাদেশের প্রথম মন্ত্রিপরিষদ সচিবও তিনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি