1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন

কুড়িগ্রামে প্রচণ্ড শীত উপেক্ষা করে ভোটগ্রহন চলছে

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১
  • ৩৬৮ বার দেখা হয়েছে

কুড়িগ্রাম প্রতিনিধি : সারাদেশের ন্যায় কুড়িগ্রামের উলিপুর পৌরসভার আজ ভোট অনুষ্ঠিত হচ্ছে। কুড়িগ্রাম জেলায় এটি তৃতীয় ধাপের ভোট অনুষ্ঠিত হচ্ছে। শনিবার উৎসবমুখর পরিবেশে সকাল ৮টায় এ পৌরসভার ভোটগ্রহণ শুরু হয়। এটি বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত।
ঘন কুয়াশা আর প্রচণ্ড শীত উপেক্ষা করে সকাল থেকেই জমে উঠেছে ভোটগ্রহণের কেন্দ্রগুলো। পৌরসভার বিভিন্ন ভোটকেন্দ্রে ভোটগ্রহণের শুরুতেই ভোটারদের বেশ ভিড় লক্ষ্য করা যায়। ঘন কুয়াশা থাকলেও অনেকেই সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটাধিকার প্রয়োগে আসছেন। এর আগে নির্বাচন কমিশন যেকোনও ধরনের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সকল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগণ নিয়োজিত রয়েছেন। আর এ নির্বাচন সুষ্ঠু করতে ৯ জন ম্যাজিস্ট্রেটের পাশাপাশি ৩ প্লাটুন বিজিবি, ৪টি র‌্যাবের টহল দল,আনসার ও পুলিশ বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছেন।
এবারের কুড়িগ্রামের উলিপুর পৌরসভার ভোটে ৯টি ওয়ার্ডে মোট ভোটার রয়েছে ৩৭ হাজার ৯১৫জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৮হাজার ৫৩৯জন এবং নারী ভোটার ১৯হাজার ৩৭৬জন। আর ভোটকেন্দ্র ১৮টি রয়েছে যার ১১৩টি কক্ষ রয়েছে।
এ নির্বাচনে উলিপুর পৌরসভায় মেয়র পদে প্রধান দুটি দল আওয়ামী লীগ ও বিএনপি ছাড়াও আরো একজন প্রার্থীসহ ৩জন প্রার্থী রয়েছেন ও কাউন্সিলর পদে-৫১জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং অফিসার জাহাঙ্গীর আলম রাকিব জানান, সকাল থেকে এখন পর্যন্ত ভোটগ্রহণ প্রতিটি কেন্দ্রেই সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে।আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগণ তাদের টহল রেখেছেন আশা করি শেষ পর্যন্ত সুষ্ঠুভাবেই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি